পানছড়িতে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট পালিত

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পানছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে পানছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদার সহিত শোক দিবস পালিত হয়েছে।

বুধবার দিনের শুরুতে সকাল ৮টায় আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. লোকমান হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেবের নেতৃত্বে এক শোক র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করে। পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমানের নেতৃত্বেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে পানছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে একটি শোক র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক শোক সভায় মিলিত হয়।

বিদ্যালয় শিক্ষক সুলতান মাহামুদের সঞ্চালনায় আলোচনার শুরুতেই বক্তব্য রাখেন পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ও বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল হানসু নৈপুন্য ও মেরাজ হাসান শাহীন।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই দিনে স্ব-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস কালিমালিপ্তের কাহিনী তুলে ধরেন।  এ সময় তিনি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের গুরুত্বের কথাও বলেন। অনুষ্ঠানে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলা পল্লী উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত বেকার যুবকদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, বিভিন্ন বিদ্যালয় প্রধান, ইউপি চেয়ারম্যান, স্থানীয় গন্যমাম্য ব্যক্তিবর্গ ও  বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন