পানছড়িতে বিদেশী পিস্তল, এলজি, গুলি ও সেনা পোশাকসহ আটক-২

দতকহগজ

নিজস্ব প্রতিনিধি, পানছড়ি:

খাগড়াছড়ির পানছড়িতে সেনা ও পুলিশের যৌথ অভিযানে  বিদেশী পিস্তল, গুলি ও সেনা পোশাকসহ পাহাড়ের সশস্ত্র আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টর (ইউপিডিএফ) সামরিক শাখার দুই শীর্ষ স্থানীয় কমান্ডার আটক হয়েছে।

আটককৃতরা হচ্ছে, পানছড়ি উপজেলার সাবেক পূজগাং পূর্ণ মোহন কার্বারী পাড়া বর্তমানে নাপিতা পাড়া গ্রামের মৃত বিমল চন্দ্র্র চাকমার ছেলে সোনামনি চাকমা ওরফে ভাগ্য চাকমা (৫২) একই উপজেলার সাবেক ব্রজ মোহন কার্বারী পাড়া বর্তমানে নাপিতা পাড়া গ্রামের বিনয় কিশোর চাকমার ছেলে তমেশ চাকমা ওরফে সুয়ান্ত চাকমা (২৬)।

মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে নিরাপত্তাবাহিনী ও পুলিশ  খাগড়াছড়ির পানছড়ি উপজেলার নাপিতা পাড়া এলাকায় যৌথ  অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলিসহ একটি এলজি ও সেনা পোষাক উদ্ধার করা হয়।

তবগচ

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, তমেশ চাকমা ওরফে সোয়ান্ত চাকমা  ইউপিডিএফ’র রাঙামাটির বন্দুকভাঙ্গা ইউনিটের কোম্পানী সেকেন্ড ইন কমান্ডার ও সোনামনি চাকমা ওরফে ভাগ্য চাকমা খাগড়াছড়ির পানছড়ি ইউনিটের কোম্পানী সেকেন্ড ইন কমান্ডার।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১টার দিকে খাগড়াছড়ি সদর জোনের সেনা সদস্য ও পানছড়ি থানা পুলিশের যৌথ বাহিনীর দলটি দুভাগে বিভক্ত হয়ে  নাপিতা পাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে সকাল সাড়ে ৬টার দিকে অস্ত্র, গুলি ও সেনা পোষাকসহ ইউপিডিএফ’র এ দুই শীর্ষ স্থানীয় কমান্ডারকে আটক করা হয়। এ ঘটনায় পানছড়ি থানায় অস্ত্র মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন