পানছড়িতে পুকুরে বিষ দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার লোগাং-এ পুকুরে দুর্বৃত্তদের দেয়া বিষ ১ লাখ ১৫ হাজার টাকার মাছ মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলা ১নং লোগাং ইউনিয়নের আমতলী এলাকায় একটি পুকুরে এ বিষ দেওয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, লোগাং ইউনিয়নের বাজার এলাকার বাসিন্দা মো. আমিনুল ইসলাম স্থানীয় পুকুরের লিজ নিয়ে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। বৃহস্পতিবার রাতে লোগাং-এর আমতলী এলাকায় তার ২০ শতকের পুকুরে বিষ ঢেলে দেয় কে বা কারা। এতে পুকুরের বিভিন্ন প্রজাতির প্রায় ১ লাখ ১৫ হাজার টাকার মাছ মরে ভেসে উঠে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান, পানছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান মো. লোকমান হোসেন। তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে দেখি পুকুরের সকল মাছ মরে ভেসে উঠেছে। এ সময় তিনি পুকুরের পাশে বিষের বোতলও পড়ে থাকতে দেখেছন বলে জানান।

ক্ষতিগ্রস্থ পুকুরের মালিক আমিনুল ইসলাম জানান, আমতলী এলাকার ২০ শতকের ১টি পুকুর লিজ নিয়ে দীর্ঘদিন যাবত মাছ চাষ করে আসছি। রাতের অন্ধকারে কে বা কারা আমার পুকুরে বিষ দিয়ে প্রায় ১ লাখ ১৫ হাজার টাকার মাছ মেরে ফেলেছে। এতে করে আমার অপূরনীয় ক্ষতি হয়ে গেছে। আমি এখন নিঃশ্ব হয়ে পড়েছি। পূর্ব শত্রুতা বসত এ ঘটনা ঘটতে পারে বলে তিনি ধারণা করেন। এ ব্যাপারে থানায় সাধাণ ডাইরি করবেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন