পানছড়িতে এসএসসি এইচএসসির আগেই ডিগ্রি পাশ: তাও আবার ১০ বছর বয়সে

sabbir-update

শাহজাহান কবির সাজু:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ইসলামিক ফাউন্ডেশানের মডেল কেয়ার টেকারের নাম সাব্বির মাহামুদ। তার জন্ম সনদের নিবন্ধন নং- ০৪০০৪, ব্যক্তিগত পরিচিত নং- ২০১৬৪৬৩৭৭৭৬০০৪০০৪ অনুযায়ী তাহার জন্ম তারিখ ০১-০৩-১৯৯৫ খ্রি:। কিন্তু তার ফাজিল (বি.এ) পাশের সন ২০০৫। এ নিয়ে পানছড়ির সর্বস্তরের মানুষের মাঝে চলছে কানাঘুষা। অনেকের প্রশ্ন এটা কি তার আসল সনদ নাকি জাল সনদ তা খুঁজে বের করা দরকার।

অপরদিকে তার দাখিল (এসএসসি) ২০১২ ও আলিম (এইচএসসি) ২০১৪ সালে পাশের সনদও পাওয়া যায়। কেউ কেই বলছে এসএসসি ও এইচএসসি পাশের সাত বছর আগে কিভাবে বি.এ পাশ করল। জানা যায়, পানছড়ি ইসলামিক ফাউন্ডেশানে মডেল কেয়ারটারে চাকুরী নিতে সে ফাজিল (বি.এ) পাশ জাল সনদ জমা দেয়। উপজেলার অন্যান্য ফাজিল (বি.এ) পাশ প্রার্থীরা আসল সনদ দিয়ে আবেদন করলেও জাল সনদ দাখিলকারী সাব্বির মাহমুদ চাকুরী পায়।

অপরদিকে বিগত ২/৩ বছর আগে পানছড়িতে আসা সাব্বির মাহমুদ অ-উপজাতীয় স্থায়ী বাসিন্দার সনদ পেতে অত্র উপজেলার মোহাম্মদপুর এলাকায় ২০ বছর ধরে বসবাসের ভূয়া সনদ দাখিল করলেও তা ধরে পড়ে যায়।

সাব্বির মাহমুদের কাছে এসব বিষয়ে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কোন প্রকার কথা বলতে রাজী নয় বলে এ প্রতিবেদককে জানিয়ে দেন।

এদিকে  পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিককে তার জাল সনদের কপি দেয়া হলে তিনি এ বিষয়ে দেখবেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন