পানছড়িতে ইপসার যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সহায়ক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়িতে যৌন ও প্রজনন স্বাস্থ্য সহায়ক বিষয়ক এক নিয়মিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ নভেম্বর)  পানছড়ি উপজেলা পরিষদ কনফারেন্স রুমে ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) কর্তৃক বাস্তবায়িত ইউরোপীয় ইউনিয়ন ও সুইডিশ সিডার আর্থিক সহায়তা এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহযোগিতায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সহায়ক প্রকল্পের উপজেলা পর্যায়ে এ নিয়মিত সভা অনুষ্ঠিত হয়।

ইপসার ইউনিয়ন সমন্বয়কারী মিহির কান্তি ত্রিপুরার সঞ্চালনায় ইপসা-এসআরএইচআর প্রকল্প ব্যবস্থাপক বিলাস সৌরভ বড়ুয়ারর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। কর্মশালায় কিশোর ও কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য ও বাল্য বিবাহ বিষয়ক ব্যাপক আলোচনা হয়।

আলোচনায় কিশোর-কিশোরীরা তাদের বাস্তব অভিজ্ঞতা ও ইপসার বিভিন্ন সহায়তার দিকগুলো উপস্থাপন করে।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রত্মা তঞ্চঙ্গা, পানছড়ি প্রেসক্লাবের সভাপতি নূতন ধন চাকমা, সাধারণ সম্পাদক মো. শাহজাহান কবির সাজু, ২নং চেংগী ইউপির সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, উল্টাছড়ি ইউপির সাবেক চেয়ারম্যান সুব্রত চাকমা প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় কৈশোর স্বাস্থ্য কৌশলপত্র ২০১৭-২০৩০ এর আলোচনার পাশাপাশি ইপসা-এসআরএইচআর প্রকল্পের জানুয়ারি ২০১৬ থেকে সেপ্টেম্বর ২০১৭ সময়কালে ইপসার উল্লেখযোগ্য অর্জনসমূহ তুলে ধরা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন