নয়নের হত্যাকারীদের গ্রেফতার ও বাঙালিদের গণগ্রেফতার বন্ধের দাবিতে খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন 

Khagrachari Pic 05 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

নুরুল ইসলাম নয়নের হত্যাকারীদের গ্রেফতার ও উপজাতি সন্ত্রাসী সংগঠনের পূর্ব পরিকল্পিতভাবে আগুন লাগানোর মিথ্যা মামলায় নিরপরাধ বাঙ্গালিদের গণগ্রেফতার বন্ধের দাবিতে খাগড়াছড়িতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ থেকে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে দফায় দফায় পুলিশের বাধার মুখে সেখানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রিয় যুগ্ম সম্পাদক ও সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য মো. সাহাজুল ইসলাম সজল, খাগড়াছড়ি জেলা শাখার একাংশের সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা ও  মোস্তফা কামাল।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলামসহ সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, জেলা সহ সংগঠনিক পারভেজ আহাম্মেদ, জেলা দপ্তর সম্পাদক মৃদুল বড়য়া, জেলা প্রচার সম্পাদক শাহীন আলম, দিঘীনালা উপজেলা শাখার সহ সভাপতি মনসুর আলম, সাধা. সম্পাদক আলামিন হোসেন ও সাংগঠনিক শামীম হোসেন। মাটিরাঙ্গা উপজেলা আহ্বায়ক মো. এসএম শাহ আলম, পানছড়ি উপজেলা আহ্বায়ক সাইফুল ইসলাম চৌধুরী। মহালছড়ি উপজেলা সাধারণ সম্পাদক মো. জহুর আলী, মানিকছড়ি সভাপতি মো. মোক্তাদির ও সাধারণ সম্পাদক সাহাবউদ্দীন এবং পৌর সভাপতি রাসেদুল ইসলাম সহ জেলা, উপজেলা, পৌর ও কলেজ শাখার অন্যন্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তরা অভিযোগ করে বলেন, পার্বত্য অঞ্চলে একের পর এক বাঙালিদের হত্যা করা হচ্ছে। কিন্তু কোন সুবিচার আমরা পাচ্ছিনা। বিচারের দাবিতে যখন আন্দোলন হয়, তখনই উপজাতি সন্ত্রাসীরা লংগদুর মত অস্থিতিশীল পরিস্থিতির মাধ্যমে বাঙালি হত্যার বিচার ব্যবস্থাকে বাধাগ্রস্ত করে। সমাবেশ থেকে নয়ন হত্যাকারীদের আগামী ১১ জুনের মধ্যে গ্রেফতার ও বাঙালিদেরকে গণগ্রেফতার বন্ধ করা না হলে ১২ জুন  হরতাল পালনের  ঘোষণা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন