নোয়াপতং ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বীতা প্যানেল চেয়ারম্যান উবাপ্রু মারমা

rowangchari-news-pic-30-11

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা ৪নং নোয়াপতং ইউনিয়নে জটিলতা কাটিয়ে বহু গুঞ্জনের পর বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য উবাপ্রু মারমা। বৃহস্পতিবার সকাল ১১টা উপজেলা নির্বাহী কার্যালয়ে অনুষ্ঠিত প্রথম সভায় ৪নং নোয়াপতং ইউনিয়নে ২০১৬ সালে অনুষ্ঠিতব্য নির্বাচনে নির্বাচিত সদস্যদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, নোয়াপতং ইউনিয়নের পুরানো চেয়ারম্যান শম্ভুকুমার তঞ্চঙ্গ্যা ও নবনির্বাচিত চেয়ারম্যান অংথোয়াইচিং মারমার মামলা সংক্রান্ত বিষয় নিয়ে জটিলতা জড়িয়ে পড়লে গ্রেপ্তার এড়াতে চেয়ারম্যানদ্বয় আত্মগোপন করেন। সে দিন থেকে ইউনিয়ন পরিষদের কার্যক্রম অচল হয়ে যায়। স্থানীয় সরকার বিভাগ থেকে তদবির করে আইনের বিধিমালানুযায়ী ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর শুকুরকে চিঠি দিলে বৃহস্পতিবার নির্বাচিত সকল সদস্যদের নিয়ে সভা ডাকা হয়।

এ সভার মধ্যে দিয়ে নির্বাচন বিধি মালা মোতাবেক প্যানেল চেয়ারম্যান নির্বাচন আয়োজন করেন। নোয়াপতং ইউনিয়নে সকল সদস্যদের সম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৫নং ওয়ার্ডে সাধারণ সদস্য উবাপ্রু মারমা। নির্বাচন চলাকালীন নাকশকতা এরাতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ভূমিকা পালন করেছেন। নির্বাচিত চেয়ারম্যান উবাপ্রু মারমাকে নির্বাহী কর্মকর্তা মো: দাউদ হোসেন চৌধুরী সহ উপস্থিত কর্মকর্তা ও জনপ্রতিধিরা ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করেন।

এলাকার বাসী সূত্রে জানা গেছে,‘ বহুদিনে আশা পূর্ণ হয়েছে। নচেৎ নোয়াপতং ইউনিয়নে বাসীরা চরম ভোগান্তিতে ছিলাম। বহুদিনে পর এবারের অন্তত স্বস্তি ফিরেছে। ৬-৭ মাস যাবৎ জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন ও জাতীয়তা সনদপত্র নিয়ে ছাত্র-ছাত্রীদের ভর্তি করতে এবং জায়গা জমি সংক্রান্ত ব্যাপারেও চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। একজন চেয়ারম্যান জরুরি ছিল এবং পেয়েছি এবার সমস্যা থেকে প্রতিকার পাবো বলে মনে করছি আমরা।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন