নুতন কুমার চাকমার নির্বাচনী প্রচারে হামলা ও বাধাদানের লিখিত অভিযোগ

প্রেস বিজ্ঞপ্তি:

প্রতিপক্ষ সমর্থকদের দ্বারা নির্বাচনী প্রচারে বাধা প্রদান, ভয়ভীতি প্রদর্শন এবং নির্বাচনী কার্যালয়ে হামলা ও খুনের অভিযোগ করেছেন করেছেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমা।

বুধবার, (২৬ ডিসেম্বর) খাগড়াছড়ি আসনের রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি লিখিতভাবে ৫ দফা অভিযোগ দাখিল করেন।

এতে তিনি বলেন, ‘নির্বাচনী বিধি মোতাবেক সব প্রার্থীর সমান সুযোগ ও অধিকার থাকলেও খাগড়াছড়িতে আমাকে ও আমার সমর্থকদেরকে প্রচারণায় পদে পদে বাধা দেয়া হচ্ছে, নির্বাচনী অফিসে হামলা চালিয়ে দুই জনকে খুন করা হয়েছে এবং ভোটারদেরকে হুমকি দেয়া হচ্ছে।’

গত ১৬ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার প্রতি জেএসএস সংস্কারপন্থীদের সমর্থন জানানোর পর থেকে তার সমর্থকদের ওপর হামলা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে বলে তিনি অভিযোগ পত্রে উল্লেখ করেন।

নুতন কুমার চাকমা বলেন, ‘নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন ঘটনা বিষয়ে বিভিন্ন সময় ফোনে অভিযোগ করা হলেও প্রতিকারের জন্য আজ পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। লিখিত অভিযোগ পাওয়ার পর নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানকারীদের বিরুদ্ধে তড়িৎ ব্যবস্থা এবং প্রত্যেক ভোটার যাতে আগামী ৩০ ডিসেম্বর নির্বিঘ্নে নিরাপদে ও ভয়মুক্ত পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য কার্যকর পদক্ষেপ নেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন