অসাম্প্রদায়িক, শিক্ষা, পরিবেশ, পর্যটন ও ব্যবসা বান্ধব মেয়র চান পার্বত্যনিউজকে বললেন রাঙামাটিবাসী

পৌরসভা নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে রাঙামাটিতে সাধারণ মানুষের মনে কৌতুহলের পরিমাণ ততই বাড়ছে। তারা প্রার্থীদের একদিকে যেমন শিক্ষার বিষয় নিয়ে আলোচনা করছেন, অন্যদিকে তেমনি প্রার্থী জনমূখী, শিক্ষা বান্ধব, উন্নয়ন বান্ধব ও জনবান্ধব কিনা, তাদের সুখ দুঃখে পাশে থাকবে এসব নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন। রোববার দিনব্যাপী রাঙামাটি শহরের বিভিন্ন পেশাজীবী মানুষের সাথে কথা বলে এসব বিষয়ে তাদের মতামত নিয়ে প্রতিবেদনটি তৈরী করেছেন পার্বত্যনিউজের নিজস্ব প্রতিনিধি

রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার সবজি ব্যবসায়ী জব্বার মিয়ার কাছে জানতে চাওয়া হয় রাঙামাটি পৌরসভার জন্য কেমন মেয়র চান? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমি এমন মেয়র চাই যিনি সাধারণ মানুষের কথা চিন্তা করবে, আমার মতো ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য কাজ করবে।

শহরের তবলছড়ি এলাকার হোটেল ব্যবসায়ী দিদার কেমন মেয়র চান প্রশ্নের জবাবে জানান, আমি একজন ব্যবসায়ী বান্ধব মেয়র চাই যিনি পৌরসভার আওতাধীন আমাদের ব্যবসা সম্পর্কিত সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন।

কেমন মেয়র চান এমন প্রশ্নের জবাবে কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম জানান, আমি ব্যক্তিগতভাবে এমন একজন মেয়র চাই যিনি শিক্ষার উন্নয়নে সর্বাত্মকভাবে কাজ করবে।

কেমন মেয়র চান প্রশ্নের জবাবে কাঠালতলী মসজিদের পেশ ইমাম সিকান্দর হোসেন রিজভী জানান, এমন একজন মেয়র চাই যিনি মানুষের মধ্যে হানাহানি বন্ধে তথা সাম্প্রদায়িক দাঙ্গা বন্ধে তৎপর থাকবেন।

কাঠালতলী মন্দিরের ব্রাক্ষণ শংকর চক্রবর্তী বলেন, আমি এমন মেয়র চাই যিনি সমাজ ও সমাজের মানুষের উন্নয়নের জন্য কাজ করবে।

রাঙামাটি আসবাবপত্র সমিতির সভাপতি কামাল হোসেন বলেন, রাঙামাটিতে কাঠ ও কাঠের ফার্নির্চারব্যবসা হচ্ছে সর্বোচ্চ বড় ব্যবসা। এ ব্যবসার উপর রাঙামাটির অধিকাংশ মানুষ তাদের জীবিকা নির্বাহ করে। মাঝে মাঝে নানা সমস্যার কারণে আমাদের ব্যবসা বন্ধ হয়ে যায়, যার ফলে আমাদের দুর্ভোগ পোহাতে হয়। এজন্য আমি এমন একজন মেয়র চাই যিনি আমাদের ব্যবসার সমস্যা দূরীকরণে বদ্ধপরিকর থাকে।

রাঙামাটি সরকারী কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক বিধান চন্দ্র বড়ুয়া বলেন, আমার বাড়ি চট্টগ্রামে হলেও আমি এ কলেজে দীর্ঘ ২৩ বছর ধরে শিক্ষকতা করছি। আমি রাঙামাটি পৌরসভায় এমন মেয়র চাই যিনি রাঙামাটির পর্যটন শিল্পের উন্নয়নের জন্য কাজ করবে এবং শিক্ষা বান্ধব হবে।

রাঙামাটি সরকারি কলেজের মাস্টার্স ১ম বর্ষের ছাত্রী নাঈমা হাসান জানান, আমি এমন মেয়র চাই যিনি আধুনিক বাংলাদেশ গড়ার জন্য বদ্ধপরিকর হয়ে কাজ করবে।

রাঙামাটি যুব উন্নয়ন অধিদপ্তর সদর থানা কর্মকর্তা আফসার উদ্দিন বলেন, আমি এমর চাই যার মাধ্যমে রাঙামাটি শহর পরিষ্কার-পরিছন্ন এবং আধুনিক শহরে পরিণত করবে।

বনরূপা এলাকার মুদি দোকানদার রূপম চাকমা জানান, আমাদের সাধারণ মানুষকে ব্যবসা করে জীবন চালাতে হয়। অনেক সময় সাম্প্রদায়িক দাঙ্গার করণে আমার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকে। যার কারণে আমার ব্যবসার ব্যাপক ক্ষতি হয়। আমি এমন মেয়র চাই যার মাধ্যমে সাম্প্রদায়িক হানাহানি বন্ধ হবে।

বিশিষ্ট সাংবাদিক ও রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিল্টন বড়ুয়া জানান, আমি এমন মেয়র চাই যিনি অসাম্প্রদায়িক চেতনা বিশ্বাসী এবং সমাজ থেকে কুসংস্কার দূরীকরণে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

শহরের গর্জনতলী এলাকার ত্রিপুরা জাতিসত্তার নেতা নতুন ত্রিপুরা বলেন, আমি এমন মেয়র চাই যিনি পিছিয়ে পড়া জনগেষ্ঠির স্বার্থে কাজ করবে।

রাঙামাটি সরকারী কলেজের অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট ভিাগের ছাত্র শিবু দে জানান, বেকারদের জন্য যিনি চাকরীর ক্ষেত্র তৈরি করবেন তেমনি মেয়র চাই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন