নিরাপত্তা ও সম্প্রীতি বজায়ে সেনাবাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে : লেঃ কর্নেল মাহাবুব

longudu

লংগদু প্রতিনিধি:
গতকাল সোমবার সকাল ১১টায় রাঙামাটির লংগদু সেনা জোনে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। লংগদু সেনা জোনের মিলনায়তনে আয়োজিত এ সভায় সভাপতির বক্তব্যে লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মাহাবুবুর রহমান পিএসসি বলেছেন, এলাকার সার্বিক নিরাপত্তা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। সিভিল প্রশাসন ও স্থানীয় পাহাড়ী-বাঙালি নেতৃবৃন্দের সহযোগিতা পেলে চাঁদাবাজি বন্ধে আমরা সফল হতে পারবো বলে তিনি মতামত ব্যক্ত করেন।

জোন কমান্ডার আরো বলেন, ইতোমধ্যেই শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, এলাকার প্রাথমিক চিকিৎসার স্বার্থে বেকার যুবকদেরকে বিনামূল্যে প্রশিক্ষণ ও ফাস্ট এইড বক্স দেয়া হয়েছে। এলাকায় যে সকল শিশুরা বিদ্যালয়ে যায়না তাদেরও একটি তালিকা করা হয়েছে।

এতে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ। এছাড়া বিভিন্ন ইউপি চেয়ারম্যান, হেডম্যান, বিভাগীয় কর্মকর্তা, বিভিন্ন এলাকার নিরাপত্তা ক্যাম্পের কর্মকর্তাগণও এতে বক্তব্য প্রদান করেন।

সমন্বয় সভায় এলাকার সার্বিক নিরাপত্তা পরিস্থিতি, চাঁদাবাজি, বন্যা পরবর্তী পানিবাহিত ও অন্যান্য ছোঁয়াচে রোগ ব্যাধির প্রসারতা, বিভিন্ন অভিযোগ, কাঠ চোরাচালান, আত্মহত্যা প্রবণতা বৃদ্ধির কারণ ও প্রতিরোধে করণীয়, ভূমি সংক্রান্ত বিরোধ এবং নিরসণে করণীয়, শিক্ষার হার বৃদ্ধির লক্ষ্যে নিরাপত্তা বাহিনী, প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের করণীয়, পাহাড়ি-বাঙালিদের সহাবস্থান ও সম্প্রীতি উন্নয়নে নানা কর্মসূচী নিয়ে বিষদভাবে আলোচনা করা হয়।

জোন কমান্ডার আরও বলেন, লংগদু জোন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। পাহাড়ি-বাঙালি মিলেমিশে সহাবস্থান করছে। এ ধারা অক্ষুণ্ন রাখতে হবে এবং কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব হলে সাথে সাথে সেনাবাহিনীকে খবর দিলে তারা সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন