নানিয়ারচরে সন্ত্রাসীদের গ্রেফতারে বাঙ্গালী ছাত্র পরিষদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নানিয়ারচরে আগুন

প্রেস বিজ্ঞপ্তি : সোমবার ভোরে চাঁদা না পেয়ে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের নানিয়ারচরের বেতছড়ির চোংড়াছড়ি নামক পাহাড়ি এলাকায় মালভর্তি দুইটি ট্রাক আগুনে পুড়িয়ে দেয় সন্তু লারমার পালিত দুর্বৃত্তরা।

বাঙালিদের মালামাল সম্পূর্ণ ভস্মিভূত করার প্রতিবাদ ও তীব্রনিন্দা জানিয়েছেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উপদেষ্টা পরিষদের সভাপতি ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া।

বুধবার পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া বলেন, ১ আগষ্ট ২০১৬ বহুল বিতর্কিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন পাস হওয়ার পর থেকেই গোটা পার্বত্য চট্রগ্রামে চলছে বাঙালিদের উপর বিভিন্ন ধরনের নির্মম অত্যাচার, জুলুম আর নির্যাতন।

তারই ধারাবাহিকতায় সোমবার মহাল ছড়ি বাঙালি ব্যাবসায়িদের থেকে চাঁদা না পেয়ে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের নানিয়ারচরের বেতছড়ির চোংড়াছড়িতে সন্তু লারমার পালিত দুর্বৃত্তরা মালভর্তি দুইটি ট্রাকসহ আগুনে পুড়িয়ে সম্পূর্ণ মালামাল ভস্মিভূত করে ধ্বংস করে দিয়েছে কোটি টাকার সম্পদ।

বিবৃতিতে মামুন ভূইঁয়া আরও বলেন, সন্তু লার্মা বিগত কয়েক মাসে মাটিরাঙ্গার বিটিলায়, লক্ষীছড়ি, খাগড়াছড়ি সদর সহ পুরো পার্বত্য চট্রগ্রামে চাঁদা বাজি, অপহরণ, বাঙালি নারীদের ধর্ষণসহ মায়ানমারের বৌদ্ধদের স্টাইলে বাঙালিদের উপর অমানুসিক অত্যাচার জুলুম চালিয়ে যাচ্ছে, অত্যান্ত দু:খের বিষয় হলেও সত্য যে সরকারের ভূমিকা নির্বিকার।

এ জন্যে এক জন সচেতন নাগরিক হিসেবে সন্তু লার্মার এহেন সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানানো সময়ের দাবী, বিবৃতিতে তিনি বহুল বিতর্কিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০১৬ বাতিল, সন্ত্রাস বন্ধে সরকার কে দায়িত্ত্বশীল ভূমিকা পালন করার দাবীসহ সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক পর্যটকদের অভয়ারণ্য সৃষ্টি সহ সাধারণ মানুষের জীবন যাত্রা ফিরিয়ে মহালছড়িতে ট্রাকে আগুন দেয়া সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য  সরকারকে বৃহস্পতিবার থেকে ৭২ ঘন্টার সময় দেয়া হলো।

এর পরেও যদি সন্ত্রাসীদের গ্রেফতার করা না হয়, তাহলে অবরোধ সহ গনতান্ত্রিকভাবে আরও কঠিন কর্মসূচী চর্চার জন্য তিনি পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদের নেতা/কর্মীদের সহ সকল সংগঠনকে নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন