নানিয়ারচরে ট্রাকে আগুন দেওয়ার ঘটনার মূল হোতা রনেল চাকমা আটক

ronel chakma

নিজস্ব প্রতিনিধি :

অবশেষে নিরাপত্তাবাহিনীর হাতে আটক হয়েছে নানিয়ারচরে ট্রাকে আগুন দেওয়ার ঘটনার মূল হোতা রনেল চাকমা। ইউপিডিএফ কর্মী এই রনেল চাকমাই গত ২৩ জানুয়ারি রাঙামাটির নানিয়ারচর এলাকার বেতছড়িতে দুটি পণ্যবাহী ট্রাক জ্বালিয়ে দেয়ার ঘটনার মামলার প্রধান আসামি। রনেল চাকমাকে আটকের বিষয়টির নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানিয়েছে, রনেল চাকমা পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সক্রিয় কর্মী। কুতুকছড়ি থেকে মহালছড়ি পর্যন্ত এলাকায় ব্যাপক চাঁদাবাজির নেতৃত্বও দেয় সে। বেতছড়িতে ট্রাক দুটি জ্বালিয়ে দেয়ার ঘটনাটি তারই নেতৃত্বে হয় বলে নিরাপত্তাবাহিনীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছে সে।

নানিয়ারচরে-আগুন-300x169

উল্লেখ্য, চাহিদা অনুসারে অতিরিক্ত চাঁদার টাকা না পাওয়ায় তারই প্রত্যক্ষ নেতৃত্বে গত ২৩ জানুয়ারি ভোররাতে মালবাহী দুইটি ট্রাকে আগুন ধরিয়ে সম্পূর্ন পুড়ে ছাই করে দেয়। এতে করে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি সাধিত হয়। এই ঘটনায় নানিয়ারচর থানায় একটি মামলা দায়ের করা হয়।

দীর্ঘ প্রায় আড়াই মাস তদন্ত চালিয়ে স্থানীয়দের মাধ্যমে নিশ্চিত হয়ে বুধবার সন্ধ্যায় এই ঘটনার মূল হোতা রনেল চাকমাকে নানিয়ারচর বাজার থেকে আটক করে নিরাপত্তা বাহিনীর একটি টিম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন