নাইক্ষ্যংছড়িতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ২ দিনের প্রশিক্ষণ উদ্বোধন

pic-16-5-17 akti badi akti khmar copy

বাইশারী প্রতিনিধি:

পৃথক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালায় নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল বলেছেন, সরকারের অগ্রাধিকার প্রকল্পের একটি হলো একটি বাড়ি একটি খামার প্রকল্প।  বর্তমান সরকার অদক্ষ দরিদ্র জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে যেসব কর্মসূচি নিয়ে কাজ করছে তার অন্যতম একটি প্রকল্প এটি। এছাড়া আরও অনেক বিষয় এ প্রকল্পের আওতায় রয়েছে। তিনি আরও বলেন, যেখানে দরিদ্র জনগোষ্ঠী সেখানেই একটি বাড়ি একটি খামার প্রকল্প। তাই এ প্রকল্পের গুরুত্ব অপরিসীম।

মঙ্গলবার সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যালয়ের উদ্যোগে উপজেলা সদরস্থ নবমিতা ক্লাবে ২ দিন ব্যাপী পৃথক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, এ প্রকল্পের আওতায় আরও যে সব কর্মকাণ্ড রয়েছে তার মধ্যে অন্যতম হলো, খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণের মাধ্যমে জীবনমান উন্নয়ন, উৎপাদন ও আয় বৃদ্ধি, কর্মসংস্থান এবং অংশীদারিত্বের ভিত্তিতে মূলধন গঠন সহ আরও নানা উপকারী কার্যক্রম ।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এ প্রকল্পের নাইক্ষ্যংছড়ি উপজেলার কো-অর্ডিনেটর মুহাম্মদ মহিউদ্দিন।

কর্মশালাটি ১৬ মে  প্রথম দিন ৫০ জন আর ১৭ মে ৫০ জন মিলে মোট একশ  জন দরিদ্র জনগোষ্ঠী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। ২ দিনের প্রশিক্ষণে মাস্টার ট্রেইনার হিসেবে  আছেন উপজেলা নিবার্হী অফিসার এসএম সরওয়ার কামাল, পল্লী ও সমবায় কর্মকর্তার প্রতিনিধি শাহ আলম ও প্রকল্পের কোঅর্ডিনেটর মুহাম্মদ মহিউদ্দিন ।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন