নাইক্ষ্যংছড়িতে ভিজিএফের ৩ মেট্রিকটন চাল বিক্রির দায়ে দোছড়ি ইউপি সচিব আটক

Jaynal Socib (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়িতে আসন্ন পবিত্র ঈদউল ফিতর উপলক্ষ্যে দুস্থ্যদের জন্য সরকারের দেওয়া বিশেষ বরাদ্দের ভিজিএফ চাল কালো বাজারে বিক্রির দায়ে আটক করা হয়েছে দোছড়ি ইউপি সচিবকে। রোববার ৩ জুলাই তাঁকে আটক করে নাইক্ষংছড়ি থানা পুলিশ। আটকৃত সচিব জয়নাল আবেদীন বান্দরবান পৌর সদরের বনরূপা এলাকার বশির আহমদের ছেলে।

জানা গেছে, পবিত্র ঈদউল ফিতর উপলক্ষ্যে দোছড়ি ইউনিয়নের দুস্থ্য জনসাধারণের মাঝে প্রতিজনকে ২০ কেজি হারে চাল বিতরণের জন্য ১০ মে.টন চাল বরাদ্দ পায় দোছড়ি ইউনিয়ন পরিষদ। নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের গেজেট ও শপত না হওয়ায় বরাদ্দের এসব চাল ইউপি সচিব জয়নাল আবেদীন রামু খাদ্য গোদাম থেকে উত্তোলন করেন। কিন্তু পরিষদের মজুদে বরাদ্দ থেকে ৩টন চাল কম পাওয়া যায়। বিষয়টি জানতে পেরে, উপজেলা নির্বাহী অফিসার সচিব জয়নাল আবেদীনকে জিজ্ঞাসাবাদ করলে ৩ টন চাল বিক্রি করার কথা স্বীকার করে।

এদিকে কালো বাজারে চাল বিক্রির ঘটনায় দোছড়ি ইউপি সচিবকে ছাড়িয়ে নিতে তদবির শুরু করেছে উপজেলা আওয়ামীলীগের এক নেতা। ইউপি সদস্য ওই নেতাও চাল বিক্রির ঘটনার সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সচিব জয়নাল আবেদীন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম জানান- ঘটনার বিষয়টি তদন্তের জন্য অভিযুক্ত সচিবকে পুলিশ হেফাজতে দেওয়া হয়েছে। চাল বিক্রির বিষয়টি প্রমাণিত হলে জড়িতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন