ধর্ম যার যার, রাষ্ট্র সবার: জন্মাষ্টমীর অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান জাফর আলম

Chakaria Pic. (Janmastomy) 25.08

চকরিয়া প্রতিনিধি:

প্রতিবছরের মতো জন্মাষ্টমী উদযাপন পরিষদ কক্সবাজারের চকরিয়া শাখা ও চিরিঙ্গা হিন্দুপাড়া নিত্যানন্দ গীতা সংঘের যৌথ উদ্যোগে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব উপলক্ষ্যে বের করা হয় বর্ণাঢ্য মঙ্গল শোভযাত্রা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে চিরিঙ্গা হিন্দুপাড়ার সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির থেকে বের হওয়া এই শোভাযাত্রার উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম। উদ্বোধনের পর শোভাযাত্রাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চিরিঙ্গাসহ আশপাশের বিভিন্ন সড়ক হয়ে উপজেলা পরিষদ চত্বর থেকে ফের হরিমন্দিরে গিয়ে শেষ হয়। এ সময় সনাতন ধর্মাবলম্বী শত শত নারী-পুরুষ শোভাযাত্রায় অংশগ্রহন এবং নেচে-গেয়ে আনন্দে মেতে উঠে। এর আগে মন্দির প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ডা. তেজেন্দ্র লাল দে’র সভাপতিত্বে ও জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়ার সভাপতি ও প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। এদেশে সকল সম্প্রদায়ের মানুষ সমান অধিকার নিয়ে বসবাস করে আসছে। তারা নিজ নিজ ধর্ম সাড়ম্বরে পালন করছে।

অনুষ্ঠানের উদ্বোধন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের কোন স্থান হবে না। যারা ধর্মের নামে নিরীহ মানুষ হত্যা করছে মূলত তাদের কোন ধর্ম নেই। তিনি আরো বলেন, দেশে জঙ্গি মোকাবেলায় সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষদের এগিয়ে আসতে হবে। আজকে শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথিতে এটাই হউক মূলমন্ত্র।

জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ন কান্তি দাশের পরিচালনায় আরো বক্তব্য দেন চিরিংগা হিন্দুপাড়া যুবকল্যাণ সমিতির সভাপতি ধনরঞ্জন দাশ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, নিত্যানন্দ গীতা সংঘের স্থায়ী কমিটির সভাপতি শ্রীদুল রঞ্জন দাশ। উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক এএসএম আলমগীর হোছাইন, কেন্দ্রীয় হরি মন্দির মহোৎসব উদযাপন পরিষদের উপদেষ্টা হারাধন দাশ, কেন্দ্রীয় হরি মন্দির মহোৎসব উদযাপন পরিষদের সাবেক সভাপতি বাবুল দেব বর্মন, সাধারণ সম্পাদক মিলন কান্তি দাশ, অর্থ সম্পাদক সমীর দাশ, চকরিয়া পৌর কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ, কেন্দ্রীয় হরিমন্দির উন্নয়ন কমিটির সভাপতি প্রদীপ দাশসহ উপজেলা বিভিন্ন এলাকা থেকে আগত সনাতন র্ধমালম্বীরা।

এদিন সকাল ৮ টা থেকে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এদিকে জন্মাষ্টমী উপলক্ষ্যে ডুলাহাজারা, বরইতলী ও হারবাং ইউনিয়নেও পৃথক পৃথক শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন