দোকানের গ্রীল কেটে ২৩০ মোবাইলসহ ১৮ লক্ষ টাকার মালামাল লুট

লুট

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার চকরিয়া পৌরশহর চিরিঙ্গার বিপনী বিতান নিউ মার্কেটের দোতলার একটি ব্যবসা প্রতিষ্ঠানের গ্রীলের তালা কেটে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।  শুক্রবার দিবাগত রাত দশটা থেকে শনিবার ভোররাতের যে কোন সময় ওই মার্কেটের দোতলার ফেয়ার টেল নামক ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা নগদ ২ লক্ষ ৮০ হাজার টাকা এবং বিভিন্ন নামিদামি কোম্পানীর বিভিন্ন ব্র্যান্ডের ২৩০টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এতে সবমিলিয়ে প্রায় ১৮ লক্ষ টাকার মালামাল লুট করা হয় দোকানটি থেকে।

দোকান মালিক সমীর কান্তি দাশ জানান, প্রতিদিনের মতো দোকান বন্ধ করে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বাড়িতে চলে যান। পরদিন সকালে দোকান কর্মচারী এসে দোকান খুলতে গেলে দেখতে পায় চুরির ঘটনা। এরপর স্থানীয় ব্যবসায়ীসহ আশপাশের লোকজনের উপস্থিতিতে দোকানের ভেতর গিয়ে দেখা যায় তাণ্ডবচিত্র। তারও পরে খবর পেয়ে চকরিয়া থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনায় জড়িত সন্দেহে দোতলার নিরাপত্তায় নিয়োজিত নৈশপ্রহরী (দাড়োয়ান) আবুল হাসেমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

থানায় দেওয়া এজাহারে মালামাল চুরির একটি বিবরণ দেওয়া হয়েছে। তন্মধ্যে বিভিন্ন মডেলের সিম্পনী মোবাইল সেট ৫০টি, হাওয়াই ৫০টি, ওয়ালটন ২০টি, শাওমি ৪টি, অপপো ২১টি, সামসাং ৩৪টি, নকিয়া ৬টি, উইনম্যাক্স ১০টি, ম্যাক্সিমাইস ৭টি, অকটেন ৩টি, নিউ স্টার ২টি, এস্টোভেরী ৩টি ছাড়াও আরও বিভিন্ন কোম্পানীসহ সর্বমোট ২৩০টি মোবাইল সেট। যার আনুমানিক মূল্য সাড়ে ১৫ লক্ষ টাকা এবং নগদ টাকা লুট করা হয় ২ লক্ষ ৮০ হাজার।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই মার্কেটের কয়েকজন ব্যবসায়ী অভিযোগ করেছেন, পৌরশহর চিরিঙ্গার স্থানীয় কিছু ব্যক্তিও একই মার্কেটের ব্যবসায়ী। তারা এলাকায় যথেষ্ট প্রতাপশালী। কিন্তু ওইসব স্থানীয় ব্যবসায়ীদের ডিঙিয়ে সমীর কান্তি দাশ মোবাইল ফোন ব্যবসায় এগিয়ে যাওয়ায় সুকৌশলে তারা এই চুরির ঘটনা ঘটিয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। থানায় দেওয়া এজাহারটি মামলা হিসেবে রুজু করে মালামাল উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন