দেশে ও পার্বত্যাঞ্চলের মানুষের কল্যাণে কাজ করতে চাই : রাঙামাটিতে মনিষ দেওয়ান

Monish Dewan

স্টাফ রিপোর্টার:
একজন মুক্তিযোদ্ধা হিসাবে বাংলাদেশী জাতীয়তবাদী দলের আদর্শে আগামীতে দেশের স্বার্থে ও পার্বত্য এলাকার মানুষের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতা লেঃ কর্নেল (অব:) মনিষ দেওয়ান। আগামী জাতীয় নির্বাচনে রাঙামাটি আসন থেকে বাংলাদেশী জাতীয়তবাদী দলের প্রাথী হিসাবে মনোনয়ন প্রত্যাশী বলেও জানান তিনি। শুক্রবার বিকালে রাঙ্গামাটির স্থানীয় একটি রেস্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মনিষ দেওয়ান এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার রাঙ্গামাটিতে অনুষ্ঠিত বিএনপির জেলা সন্মেলন ও কাউন্সিল বিষয়ে কোন মন্তব্য না করে মনিষ দেওয়ান কাউন্সিলে নব নির্বাচিত নেতৃবৃন্দকে স্বাগত ও অভিনন্দন জানান। তিনি বলেন, বিএনপির পরীক্ষিত ও ত্যাগী নেতারাই জয়লাভ করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির জেলা কমিটি চাইলে তিনি দলের সদস্য পদে থাকতে আগ্রহী।

মতবিনিময়ের শুরুতে মনিষ দেওয়ান বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে আমি শহীদ রাস্ট্রপতি জেনারেল জিয়াউর রহমানের একজন সহযোদ্ধা ছিলাম। ১৭ই ডিসেম্বর স্বাধীন রাঙামাটির প্রথম বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা এখানে আমি উত্তোলন করি।

তিনি আরো বলেন, অনেকদিন পর জাতীয়তাবাদী দলের মধ্যে আমি একটা স্বীকৃতি পেয়েছি। আমি সম্মান পেয়েছি, সেটা হচ্ছে আমি বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছি। আগামীতে একজন মুক্তিযোদ্ধা হিসাবে আমি আমার এলাকা, দেশ ও জনগনের তরে সময় দিতে চাই।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচন এখনো অনেক দেরী। তারপরও নির্বাচন হলে দলের অনেক প্রার্থী থাকবে। তখন দল থেকে মনোনয়ন চাইতে পারেন বলে জানান মনিষ দেওয়ান। পরে তিনি সাংবাদিকদের চা চক্রে আপ্যায়ন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন