দীঘিনালায় ১৫ দিনব্যাপী বৈসাবি মেলার উদ্বোধন

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি সম্প্রদায়ের ঐতিহ্যবাহী সামাজিক উৎসব বৈসাবি উদযাপন উপলক্ষে পনের দিনব্যাপী বৈসাবি মেলা শুরু হয়েছে।

শনিবার বিকালে উপজেলার নার্সারি সংলগ্ন মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে বৈসাবি মেলার উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বৈসাবি উদযাপন কমিটির সভাপতি রিপন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, দীঘিনালা জোনের উপ অধিনায়ক মেজর সাব্বির আহাম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. শহীদুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট আশুতোষ চাকমা, শতরুপা চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী মো. কাশেম ও বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা বক্তব্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পারষ্পরিক ভ্রাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐক্যবদ্ধ প্রয়াস বজায় রেখে বৈসাবি উৎসবকে সার্বজনিন উৎসবে পরিনত করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য ত্রিপুরা সম্প্রদায়ের বৈসুক, মারমা সম্প্রদায়ে সাংগ্রাই ও চাকমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী বিজু উদযাপন উপলক্ষে প্রথমবারের মত ১৫ দিনব্যাপী বৈসাবি মেলার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন