দারিদ্র বিমোচন ও উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা  

unnamed copy

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রচার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৩টায় পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রকল্প পরিচালক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সচিব ড. প্রশন্ত কুমার রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে উন্নয়ন করেছেন।

তারই অন্যতম একটি প্রকল্প একটি খামার একটি বাড়ি। সারাদেশে ৩১৫০ কোটি, কক্সবাজারে ৩৭ কোটি ৬০ লক্ষ, পেকুয়ায় ৫ কোটি ৪ লক্ষ টাকার নিজস্ব বাজেট থেকে একটি খামার একটি বাড়ি প্রকল্পের সাধারণ জনগণের জন্য মূলধন দিয়ে সঞ্চয় করে দিয়েছে। ওই সঞ্চয়ের টাকা আগামী ১০ বছরে দ্বিগুণ হিসাবে পাবে তারা। দরিদ্র বিমোচন তথা দিন বদলের জন্য পাচ্ছে ঋণ।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন কৃষক শ্রমিক মেহনতিদের নিয়ে শোষন বিহীন সমাজ নির্মাণের। কিন্তু ঘাতকেরা সে স্বপ্ন তাকে পূরণ করতে দেয়নি। বাঙ্গালী জাতির পিতার ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনা কাজ করছেন। এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প’র প্রচার ও উপকারভোগীদের কথা শুনতে সারাদেশে সুচিন্তা বাংলাদেশ’র সহযোগী হিসাবে প্রচারণা চালানো হচ্ছে। কিন্তু একটি শক্তিশালী বিরোধী শক্তি সে উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে মিথ্যাচার আর সহিংসতার আশ্রয় নিচ্ছেন।

এদিকে দারিদ্র বিমোচন ও উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা। এছাড়াও সকল জনপ্রতিনিধিদের (এমপি) প্রতি শেখ হাসিনা ঘোষণা আপনারা গ্রামে ফিরে যান এলাকার অসহায় মানুষের পাশে গিয়ে সুখ দুঃখের ভাগিদার হউন।

মুখ্য আলোচকের বক্তব্যে প্রফেসর মোহাম্মদ এ আরফাত বলেন, শেখ হাসিনা কি করছেন না করছেন তা না জানলে আপনারা কিভাবে সঠিক সিদ্ধান্ত নিবেন। দারিদ্র বিমোচনের জন্য শেখ হাসিনা নিজের জীবন উৎসর্গ করার দৃঢ় প্রত্যয় ও উন্নয়নের ধারাবাহিকতা রাখার জন্য কাজ করছেন। আমরা যারা জনগণ তারা এদেশের মালিক ও রাষ্ট্র আমাদের।

সরকার আপনার জীবনে কি সুবিধা দিচ্ছে তা জানার অধিকার আমার আপনার। আর রাষ্ট্র পরিচালনা করার যোগ্যতা কার বেশি তাও বিবেচনা করতে হবে। যে মানুষটি দিনরাত আমার আপনার জন্য চিন্তা করছেন তার জন্য আপনাদেরও চিন্তা করতে হবে। নেত্রীর একটি বিশাল প্রকল্প একটি বাড়ি একটি খামার প্রকল্প। মালেশিয়া সিঙ্গাপুর এতো উন্নত আমরা কেন হতে পরিনি। কিন্তু শেখ হাসিনার সরকার সে উন্নত রাষ্ট্রের কাছাকাছি চলে গেছেন। যখন তিনি উন্নয়ন এর ধারাবাহিকতায় সে কাতারে নিয়ে যাচ্ছেন তখন একটি মহল তার অপপ্রচারে নেমেছে।

কমিউনিটি ক্লিনিক করেছিলেন শেখ হাসিনা। অথচ বিএনপি সরকার তা বন্ধ করে দিয়েছিল। আ’লীগের কর্মী ও সুচিন্তা কর্মীর প্রতি আমার অনুরোধ সমাজের সাধারণ মানুষের সহযোগিতায় এগিয়ে আসুন। তাদের শ্রদ্ধা ও সম্মান করতে হবে। সত্যকারের অর্থে শেখ হাসিনার প্রকৃত কর্মী হতে হলে উন্নত মানসিকতার মন থাকতে হবে কর্মীদের।

সুচিন্তা বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার আহ্বায়ক ও কক্সবাজার জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড.আশরাফুল ইসলাম সজিবের সভাপতিত্বে বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সভাপতি কপিল উদ্দিন বাহাদুরের পরিচালনায় শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার-বদলে দিন তোমার আমার শীর্ষক পাতিপদ্য বিষয় নিয়ে বিশাল প্রচার সমাবেশে বক্তব্য রাখেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের পেকুয়া উপজেলার উপকারভোগী মো. নাজিম উদ্দিন, উপকারভোগী তসলিমা খানম মিনা, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন মিঠু, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, চকরিয়া পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সুচিন্তা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির অন্যতম পরিচালক তারিক সুমী, কক্সবাজার জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কবরী। এ সময় কক্সবাজার জেলা, চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনসহ সুচিন্তা বাংলাদেশের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন