দারিদ্রতা দূরীকরনে প্রধামন্ত্রীর উদ্যোগ বিশ্বে  প্রশংসিত হয়েছে: উখিয়া ইউএনও

pic-ukhiya-29-10-2016-copy

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজরের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ১ হাজার ১শত ২৯ অতি দরিদ্র পরিবারে জন্য খাদ্য বান্দব কর্মসূচীতে ১০ টাকা মূল্যের চাল বিতরণ শুরু হয়েছে। শনিবার সকালে চাল বিরতণ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন।

রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশনে সূলভমূল্যে চাল বিতরণ উপলক্ষ্যে এক সভা সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা খাদ্য পরিদর্শক সুনিল দত্ত ও বেসরকারী কারা পরিদর্শক ও জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেম্বার আসহাব উদ্দিন, মেম্বার ডাক্তার মোক্তার আহমদ, মেম্বার নুরুল হক মনু, মেম্বার মাহবুবুল আলম প্রমূখ।

বক্তব্যে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র বিমোচন ও খাদ্য সংকট দূরীকরনে যে উদ্যোগ গ্রহণ করেছে তা বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছেন। বর্তমানে বাংলাদেশ নিম্ন আয় থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দিন জানান, খাদ্য বান্দব কর্মসূচীর আওতায় ৫টি ইউনিয়নে ১০ হাজার ৩ শত ২৯ জন হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হবে। প্রতি পরিবারকে ৩০ কেজি করে ৬ মাস এ চাল বিতরণ অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন