থানচি বিএনপি’র নেতৃবৃন্দ জেলা কমিটিকে অনাস্থা প্রস্তাব

IMG_5971 copy

থানচি প্রতিনিধি:

দলের ত্যাগি, জনবান্ধব, সংগ্রামী নেতাদের বাদ দিয়ে জেলার সমালোচিত দুর্নিতিবাজ, আতাঁতকারী ও অশুভ ব্যক্তি দিয়ে সদ্য ঘোষিত অগণতান্ত্রিকভাবে বিএনপি’র বান্দরবান জেলা কমিটি গঠন করা হয়েছে বলে দাবি করে কেন্দ্রীয় নেতাদের বিএনপি’র সদ্য বান্দরবান জেলা বিএনপি কমিটি ঘোষিত কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করে শনিবার সকাল ১১টায় থানচি বাজারে বিক্ষোভ মিছিল করে পরে বিএনপি অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি’র উপজেলা শাখা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো সদ্য ঘোষিত জেলা কমিটিকে অনাস্থা প্রস্তাবটি  লিখিত পাঠ করে বক্তব্য রাখেন। তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল, তৃণমূলের মতামতকে উপেক্ষা করে, কাউন্সিল না দিয়ে বান্দরবান জেলা বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে, যা গঠনতন্ত্র বিরোধী ও অগণতান্ত্রিক। জেলা কমিটি অবৈধ দাবি করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে কমিটি পূর্ণগঠন প্রক্রিয়া করার দাবি জানিয়ে সদ্য ঘোষিত কমিটিকে অনাস্থা প্রস্তাব করেন।

বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলনের উপজেলা বিএনপি’র সহযোগী সংগঠন ছাত্র দল, যুব দল, স্বেচ্ছা সেবক দল, তাঁতী দল ও কৃষক দলের দুইশতাধিক নেতা কর্মী স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপি নেতা লালপিয়ামখুব বম, মংএনু মারমা, আবু নোমান, মো. জসিম উদ্দিন, আবদুল কুদ্দুছ, মংসাগ্য মারমা, উচমং মারমা, অংসাথুই হেডম্যান, উসাইঅং মেম্বার, মালা বম প্রমুখ।

প্রসঙ্গত, গত ২মার্চ বৃহস্পতিবার বান্দরবান জেলা বিএনপি সভাপতি হিসেবে সাবেক এমপি ম্যামাচিং, সাধারণ সম্পাদক হিসেবে সাবেক পৌর মেয়র মো. জাবেদ রেজাকে মনোনিত করে বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপি সহ-সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তার এ তথ্য জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন