থানচি ক্যচু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

IMG_2871

থানচি প্রতিনিধি

থানচি ক্যচু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং এসএমসি কমিটি গঠনের এক ত্রিবার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় এনজিও সংস্থা কথোওয়াইন ও গ্রাউস এর যৌথ সহযোগিতায় এবং এসএমসি কমিটি উদ্যোগে বিদ্যালয়ের মাঠে বৃহস্পতিবার সকাল ৮টায় এই প্রতিযোগিতা শুরু হয়।

এই উপলক্ষ্যে সকাল থেকেই কোমলমতি শিক্ষার্থীদের স্বতষ্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, ১০০ মিটার দৌড়সহ নানা রকমের খেলাধুলা অনুষ্ঠিত হয়।

বিকাল ২ টায় এসএমসি কমিটি সভাপতি মংচিংসা মারমা এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায় উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ মানবাধিকার কমিশনে সভাপতি মংবোওয়াংচিং মারমা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন, কথোওয়াইন এর নির্বাহী পরিচালক গাব্রেয়াল ত্রিপুরা, একটি বাড়ি একটি খামার এর সমন্বয়ক মোহাম্মদ আলমগীর হোসেন, কথোওয়াইন এর প্রকল্প ফেসিলেটর (পিএফ) পালে ম্রো, প্রধান শিক্ষক রাফেলস মনিরাম ত্রিপুরা, ওয়ার্ড মেম্বার ক্যশৈমং মারমা, সাবেক মেম্বার মংসানু মারমা, ভ্রমদত্ত পাড়ার কারবাড়ী ভ্রমদত্ত চাকমা প্রমূখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সহকারি শিক্ষক অংশৈওয়াইন মারমা এর সঞ্চালনায় সভা শেষে বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করা কোমলমতি বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর পর হ্লামংউ মারমাকে সভাপতি করে প্রেম রজ্ঞন চাকমাকে সহ-সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট একটি এসএমসি কমিটি গঠন করে উপজেলা শিক্ষা কার্যালয়ের সহকারি শিক্ষা অফিসার নাম ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন