থানচিতে বিভিন্ন ইউনিয়নে এ্যাক্টিভেশন ক্যাম্পেইন

pic-thanchi-1 copy

থানচি প্রতিনিধি:

বান্দরবানের দুর্গম থানছি উপজেলার বলিপাড়া ও থানছি সদর ২টি ইউনিয়নে ‘শেখ হাসিনার অবদান-কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ্যাক্টিভেশন ক্যাম্পেইন ২০১৬ উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়েছে। থানছি উপজেলা প্রেস ক্লাব ও প্রেস ইউনিটি বান্দরবান এর যৌথভাবে আয়োজনে রোববার সকাল ১০ ঘটিকার হতে উপজেলার গুরুত্বপুর্ণ ৩টি স্থানে এ্যাক্টিভেশন ক্যাম্পেইন শুরু হয়।

ক্যাম্পেইনে কমিউনিটি ক্লিনিক সম্পর্কে সরকারের নানা সাফল্য তুলে ধরা হয়েছে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একটি ব্র্যান্ডিং। এই সাফল্য প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত জনগোষ্ঠীর কাছে পৌছে দিতে এই ক্যাম্পেইন মাইলফলক। কমিউনিটি ক্লিনিকের এ্যাক্টিভেশন ক্যাম্পেইন উপলক্ষে রোবরার বিকেলে থানছি উচ্চ বিদ্যালয়ে এক সভা থানছি প্রেসক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ। এতে বক্তব্য রাখেন প্রেস ইউনিটি বান্দরবান’র সভাপতি আল ফয়সাল বিকাশ, স্থানীয় সাংবাদিক উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছহ্লা মং মারমা প্রমূখ। সভায় বক্তারা বলেন, জেলার দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক স্থাপন হওয়ায় প্রান্তিক জনগোষ্ঠি স্বাস্থ্য সেবার আওতায় এসেছে। জনগণ বাড়ির কাছেই নিরাপদ মাতৃত্ব, নবজাতকের যত্ন, পরিবার পরিকল্পনা গ্রহণসহ স্বাস্থ্য বিষয়ে সব ধরনের সেবা ও বিনামুল্যে ঔষধ পাচ্ছেন। ফলে মৃত্যুর ঝুকি অনেকাংশে কমে এসেছে। বক্তারা প্রধানমন্ত্রীর এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তিনি জনগণকে কমিউনিটি ক্লিনিক থেকে চিকিৎসা সেবা গ্রহনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন