থানচিতে বিএনপি’র বিক্ষোভ মিছিল

P121018474768878 copy

থানচি প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তারেক রহমানে বিরুধে দেয়ার হাই কোটে রায়ে বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির আওতায় এক বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সভা থানচিতে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয়তাবাদী দল ও তার সহযোগী সংগঠনের উদ্যোগের বুধবার সকাল ১০ ঘটিকায় সময় দলের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো ও জেরা তাঁতী দলের সাধারণ সম্পাদক সাগ্যচিং মারমা নেতৃত্বে, থানচি বাজার হতে বাস স্টেশন সংলগ্ন পর্যন্ত এক বিক্ষোভ মিছিল বের হলে পুলিশের বাঁধায় প- হয়ে যায়।

সংশ্লিষ্ট পুলিশ সূত্রে জানা যায়, উপরের নির্দেশের কারণে মিছিল করার নিষেধাজ্ঞা থাকায় বাঁধা দেয় পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর পূর্বে অনুমতি না দেয়ার কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বিএনপি নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিলটি বের করেন বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

সংক্ষিপ্ত প্রতিবাদ মিছিলে অংশ নেন, বিএনপি সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো, সহ-সভাপতি ও জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক সাগ্যচিং মারমা (শুভাষ), দপ্তর সম্পাদক ও সাবেক ইউপি মেম্বার লালপিয়াম বম, বিএনপি থানচি সদর ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আবু নোমান, সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুল কবির, জসিম উদ্দিন, উচমং মারমা, থোয়াইহ্লাপ্রু মারমা, আনিচাঁন্দ ত্রিপুরা, লাপ্রা ত্রিপুরা, হ্লাচিংমং মারমা, ছাত্র দলের সভাপতি জওয়াইপ্রু মারমা (জয়) সাধারণ সম্পাদক মালা বম প্রমূখ।

বিএনপি’র নেতৃবৃন্দরা বলেন, সারা দেশব্যাপী বিএনপি নেতৃত্বকে বিচ্ছিন্ন করা যাবে না আমরা জীবন বাজি রেখে বিএনপি‘র প্রতিষ্ঠাতা সফল রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের স্বপ্নকে এভাবে মুছে ফেলতে দিবো না। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সভানেত্রী ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ও তারই সুযোগ্য সন্তান তারেক রহমানের নেতৃত্বে আমরা সে লড়াকু সৈনিক হিসেবে থানচি বিএনপি একটি সফল রাজনৈতিক দল প্রতিষ্ঠার করব। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে দেয়ার হাই কোটে রায় একটি রাজনৈতিক প্রতিহিংসা, অন্যায়, অত্যাচার করা হয়েছে । তারা অভিলম্ভে রায় প্রত্যাহারের দাবি জানান।

মিছিলে অংশ নেন উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাহাদুর, সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. ফয়েজ উল্লাহ মেম্বার, যুবদল সভাপতি মো. শাহজাহান, উপজেলা বিএনপির সদস্য আমিরুল কবির রাকিব, উপজেলা স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক মো: ইউনুছ, ছাত্রদল সভাপতি আবু সুফিয়ান চৌধুরী, সাধারণ সম্পাদক আবু কাইছার, জাহাঙ্গীর আলমসহ বিএনপি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন