থানচিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান

Untitled-1 copy

থানচি প্রতিনিধি:

থানচির বলিপাড়া বাজারের অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্তদের পাশে থেকে ঢেউটিন, নগদ অর্থ, খাদ্য শস্য ও অনুসাংঙ্গিক বিতরণ করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশেসিং)এমপি।

প্রতিমন্ত্রী উপস্থিত থেকে শনিবার সকাল ১০টায় বলিপাড়া বাজার প্রাঙ্গনে ত্রাণ সামগ্রী বিতরণ উপলক্ষে উপজেলা প্রশাসন সভা আয়োজন করেন। ভার প্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ হারুন অর রশিদ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

এছাড়াও বক্তব্য রাখেন ৩৩ ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার লে. কর্ণেল হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, থোয়াইহ্লামং মারমা, উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম, বলিবাজার চৌধুরী শৈহ্লাচিং মারমা, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক নিহার বিন্দু চাকমা প্রমুখ।

সভা শেষে ৩১ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীকে এক বান করে ঢেউটিন, ৩৮ পরিবারকে ৫ হাজার টাকা করে এক লক্ষ নব্বই হাজার টাকা, ১৭ পরিবারকে ক্ষতি পরিমান উপর দুই হাজার ৫ শত টাকা করে ৪২ হাজার ৫ শত টাকা, ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে ২৫ কেজি করে চাল ও অানুসাংঙ্গিক সামগ্রী বিতরণ করেন ।

উল্লেখ্য ২৬ মার্চ রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৪ দোকানসহ ৩টি বসত ঘরবাড়ি  পুড়ে ছাই হয়ে যায়। ওইদিন রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়। উপজেলাটিতে ফায়ার সার্ভিসের কোন স্টেশন না থাকার কারণে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে ১৯৯৫ সালে একই বাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন