ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় বান্দরবানে চার সদস্য’র তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনার বিষয়ে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মফিদুল আলমকে আহ্বায়ক করে সহকারী পুলিশ সুপার আলী হোসেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহা কর্মকর্তা এসএম সারওয়ার কামাল এবং বান্দরবান সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম খানকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে চাকঢালা বড়ছড়া এলাকার কালভার্ট ভেঙ্গে রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে ৯জন শ্রমিক নিহত হয় এবং আহত হন ১২জন শ্রমিক। নিহত ও আহত শ্রমিকরা সবাই রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণের সেচ্ছাসেবক ছিলেন। নিহত সবার বাড়ি নাইক্ষ্যংছড়ি সদরের ১,২ ও ৩ নং ওয়ার্ডে। তাদেরকে সন্ধ্যায় দাফন করা হয়।

খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি দুর্ঘটনাস্থল ছুটে যান এবং আহতদের খোঁজ খবর নেন । তিনি শোকার্ত পরিবারবর্গদের সাথে কথা বলেন। পার্বত্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে নিহত ৯ শ্রমিকের পরিবারদের মাঝে নগদ ১০ হাজার টাকা করে ও আহতদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে বিতরণ করেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক নিহতদের পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা এবং ত্রিশ কেজি করে চাউল করে এবং পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে  নগদ ১০ হাজার টাকা হারে বিতরণ করা হয়।

নাইক্ষছড়ি ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী নিহত ও আহত পরিবারদের মাঝে নগদ ২ হাজার টাকা হারে বিতরণ করেছেন।

একসঙ্গে ৯ জনের মৃত্যু দেখেনি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মানুষ। ফলে নিহত পরিবার-পরিজনের আহাজারিতে ও শোকে পরিবেশ ভারি হয়ে উঠে। এ ঘটনায় পুরো উপজেলাবাসীর মধ্য শোকের ছায়া নেমে আসে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন