ডাক্তার বলে কথা, দিনমজুরের এক প্রেসক্রিপশনে চার হাজার টাকা

20170508_103250 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে মেসার্স ভিআইপি নামক একটি ফার্মেসিতে দীর্ঘদিন রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে প্রতারণা চালিয়ে যাচ্ছে কমর উদ্দিন নামের এক পল্লী চিকিৎসক। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে সামান্য ব্যথা নিরাময়ের জন্য এক হতদরিদ্র দিন মজুর রোগীকে চার হাজার টাকা এবং বিভিন্ন সময়ে সুযোগ বুঝে অসহায় পাহাড়ি বাঙ্গালী রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার। এছাড়াও অভিযোগ রয়েছে কিছুদিন পূর্বে অন্য এক ডাক্তারের সাথে রোগীকে ঔষুধ পাল্টিয়ে দেওয়ার বিষয় নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে তার ব্যবহৃত মুঠোফোনে জানতে চাইলে ডা. কমর উদ্দিন উল্টো ভুল চিকিৎসার ঘটনাটি পত্রিকায় ঢালাও ভাবে প্রকাশ করতে বলে। ভুক্তভোগী ইউনিয়নের নারিচবুনিয়া এলাকার বাসিন্দা দিন মজুর আলী আহমদ অভিযোগ করেন, তার বাম পায়ের কোমর থেকে পা পর্যন্ত ব্যথা অনুভব করলে এলাকার এক ব্যক্তির পরামর্শে ৬ মে মেসার্স ভিআইপি ফার্মেসিতে কর্মরত ডাক্তার কমর উদ্দিনের শরণাপন্ন হন।

ডাক্তার তৎক্ষণাত দুটি ইনজেকশন পুশ করে। ইনজেকশন পুশ করার পর ব্যথা আরও বেড়ে গেলে ডাক্তার লম্বা এ প্রেসক্রিপশন ধরিয়ে দেয়। টাকা না থাকায় ব্যবস্থা পত্রের ঔষুধ গুলো ক্রয় করা সম্ভব হয়নি। বর্তমানে আলী আহমদ প্রচণ্ড ব্যথার কারণে রাতে ঘুমাতে পারেন না এবং কোথায় বসতেও পারেন না। এ অবস্থা চলতে থাকলে না খেয়ে থাকতে হবে বলেও জানালেন আলী আহমদ।

এদিকে ইনজেকশন পুশের স্থান সহ শরীরের বিভিন্ন স্থানে ব্যথা ছড়িয়ে পড়তে শুরু করেছে। যার কারণে হাঁটা-চলা প্রায় বন্ধের উপক্রম ওই দিন মজুরের। এভাবে চলতে থাকলে পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আলী আহমদের। তার প্রেশক্রিপশন যাচাই করে দেখা যায়, ডা. কমর উদ্দিন ভিএইচডব্লিউটিপি রাবেতা, ডিপ্লোমা ইন মেডিসিন ঢাকা এবং কক্সবাজার আল ফুয়াদ খতিব হাসপাতালের মেডিকেল প্যাকটিশনার লেখা রয়েছে প্যাডে।

20170508_101453-1 copy

জানা যায়, ডাক্তার কমর উদ্দিনের বাড়ি কক্সবাজার জেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া গ্যারেজ এলাকায়। বছর তিনেক পূর্বে গর্জনীয়া বাজারের এক ফার্মেসি থেকে তাকে নিয়ে আসা হয় বাইশারী শাহ্ নুরুদ্দীন ফার্মেসিতে। এসময় রোগীদের সাথে বিভিন্ন সময় ঝগড়ায় লিপ্ত হয়ে পড়েন কমর উদ্দিন। পরে বনিবনা না হওয়ায় সে নারিচবুনিয়া ঘুরে পুনরায় বাইশারী বাজারের মেসার্স ভিআইপি ফার্মেসিতে ঘাটি গড়ে তুলে।

এ ধরনের ফার্মেসির মালিক থেকে ডাক্তার সেজে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঘটনায় বাইশারীর সাধারণ রোগীরা আতঙ্কে রয়েছেন। কখন না এসব ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসায় জীবন বিপন্ন হয়। এসব ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঔষুধ প্রশাসন ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারণ মানুষরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন