টেকনাফে রোহিঙ্গা মুসলমানদের লাশের মিছিল, ২৩ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় গত দুই দিনে ২৩জন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে ৪জন ও বৃহস্পতিবার(৩১ আগস্ট) ভোররাতে নাফ নদীর শাহপরীর দ্বীপসহ বিভিন্ন পয়েন্ট থেকে স্থানীয়দের সহযোগিতায় ১৯জনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ নিয়ে গত দুই দিনে মৃতের সংখ্যা বেড়ে ২৩জনে দাঁড়িয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খাঁন বলেন, আজ(বৃহস্পতিবার) ভোররাত পর্যন্ত নাফ নদীর বিভিন্ন এলাকা থেকে ১৯জন নারী ও শিশুদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১০ শিশু ও ৯জন নারী রয়েছে। এর আগে বুধবার সকালে একইভাবে ৪জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

সাবরাং ইউনিয়নের মহিলা মেম্বার ছেনুয়ারা জানান, বুধবার রাতে নাফ নদীর জলসীমানা অতিক্রম করে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টাকালে রোহিঙ্গা বোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় গত দুই দিনে ২৩জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে বিদ্রোহী গ্রুপের সঙ্গে সে দেশের সেনাবাহিনীর মধ্যে সহিংস ঘটনার পর সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে থাকে। একইভাবে নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে জলসীমানা অতিক্রম করে রোহিঙ্গারা নৌকা নিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন