টেকনাফে ইয়াবাসহ ১৪ পাচারকারী আটক

TEKNAF PIC 29-03-2017 copy

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে একটি কাঠের নৌকায় অভিযান চালিয়ে ১২ হাজার ৯’শ ৭৩পিস ইয়াবা বড়ি, নয়টি মোবাইল ফোন, হাতঘড়ি ও বাংলাদেশী নগদ টাকা ও মিয়ানমারের নাগরিকসহ ১৪জন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার এলাকার গোদারপাড়া আব্দুল শুক্কুরের ছেলে মো. শফিকুল্লাহ (৫২) ও আব্দুল হালিমের ছেলে মো. আব্দুল আমিন (৩০)কে পলাতক আসামী করা হয়েছে।

আটককৃতরা হলেন, মিয়ানমারের মংডু থানার নাইটাল ডিল এলাকার মো. নুরুল হকের ছেলে মো. আবু হাই (২০), মো. নূর হোসেনের ছেলে মো. আমানুল্লাহ (৩০), মো. শরিফ’র ছেলে মো. রহিম (২০), মৃত হাবিব আহম্মদের ছেলে মো. জাকারিয়া (৪০), মৃত হোসেন আহম্মেদের ছেলে মো. নূর কবির (২৫), মৃত নুরু সালাম ছেলে সাইফুল ইসলাম (২৮), মৃত হোসেন ছেলে শফিক আলম (২৯), মৃত হাশিম ছেলে মামুনুর রশিদ (২০), ইসমাইল স্বামী মোসাঃ দিলকায়াজ (২৫), উভয়ের বাড়ি (মায়ানমার)। এছাড়া টেকনাফ পৌরসভার পুরান পল্লানপাড়া এলাকার নূর মোহাম্মদের ছেলে মো. সেলিম (২০), মো. সাইফুলের ছেলে ইসলাম (৩০), মো. আরমানের ছেলে মো. আব্দুল (২১), হাফেজ আহম্মদের ছেলে মো. আক্তার (২১), কালা হোসেনের ছেলে মো. সাইফুল (২৩) ও হাবিবুর রহমান।

বিজিবি সূত্র জানায়, বুধবার ভোর ৪টার দিকে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকা নাফ নদী পার হয়ে অবৈধভাবে টেকনাফ সীমান্তে প্রবেশের সময় নৌকাটি চ্যালেঞ্জ করে বিজিবি। পরে নৌকাটিকে তল্লাশি চালিয়ে ১২ হাজার ৯’শ ৭৩ পিস ইয়াবা, নয়টি মোবাইল ফোন, হাতঘড়ি ও বাংলাদেশী নগদ টাকাসহ আনুমানিক ৪০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়।

টেকনাফ ২বিজিবির অধিনায়ক লে.কর্ণেল আবুজার আল জাহিদ জানান, নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধ ও অবৈধভাবে মিয়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটককৃতদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা রুজু করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, ইয়াবাসহ আটক আসামীদের মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মাদক ও অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথকভাবে দু’টি মামলা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন