টেকনাফে ইউপি নির্বাচনে ১২ প্রার্থীর মনোয়নপত্র প্রত্যাহার

nl

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে সীমানা জটিলতায় মামলার কারনে গতকাল বৃহস্পতিবার হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৪ জন চেয়ারম্যানসহ ১২ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ধাপের ইউপি নির্বাচনের তফসিল অনুযায়ী টেকনাফ উপজেলার ছয়টি ইউনিয়নে ২২ ফেব্রয়ারি চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও সাধারণ সদস্যের ওয়ার্ডের প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এরপর সীমানা বিরোধের মামলায় হোয়াইক্যং ও হ্নীলা ইউপি নির্বাচন হাইকোট তিন মাসের জন্য স্থগিত করেন। কিন্তু স্থগিতাদেশ নিয়ে আপিল বিভাগ চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ দেন। সেই সূত্র ধরে গত ৬ মার্চ নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক আদেশের কপি জেলা ও উপজেলা নিবার্চন কার্যালয়ে আসার পর ওই দুইটি ইউনিয়নের ২২ মার্চের পরিবর্তে ২৭ মার্চ ভোট গ্রহণের তারিখ নিধারণ করে প্রজ্ঞাপন জারি করেন। এতে ১০ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ও ১১ মার্চ প্রতীক বরাদ্দের দিন ধায্য করা হয়েছিল।

উপজেলা একাডেমিক সুপারভাইজার হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা নুরুল আবসার বলেন, এ দুইটি ইউনিয়নের ৪ চেয়ারম্যান ও ১ সংরক্ষিত নারী এবং ৭ জন সাধারণ সদস্য তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

হ্নীলায় চেয়ারম্যান প্রার্থী মাহবুব মোরশেদ (আওয়ামী লীগ, বিদ্রোহী), রাশেদ মাহমুদ আলী (আওয়ামী লীগ, বিদ্রোহী), সাধারণ সদস্য ২ নম্বর ওয়ার্ডের জসিম উদ্দিন, ৭ নম্বর ওয়ার্ডের সরওয়ার কামাল ও মুফিজুর রহমান।

অন্যদিকে, হোয়াইকং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আলমগীর চৌধুরী (আওয়ামী লীগ, বিদ্রোহী) ও স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান, সংরক্ষিত নারী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের আনোয়ারা বেগম এবং সাধারণ সদস্য ৫ নম্বর ওয়ার্ডের নূর হোসাইন, নুরুল আমিন, জালাল উদ্দীন ও শাহ জালাল তাদের মনোনয়পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন