ঝালকাঠি থেকে আটক চট্টগ্রামের ‘প্রতারক’: খাগড়াছড়ির সাজু’কে পুলিশের ধন্যবাদ

b pic copy

পার্বত্যনিউজ ডেস্ক:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় প্রতারণা করে পালিয়ে যাওয়া বিল্লাল নামের এক যুবককে আটক করেছে ঝালকাঠি জেলার রাজাপুর থানা পুলিশ। ‘পার্বত্যনিউজ’-্এর সাংবাদিক শাহজাহান কবির সাজু’র তৎপরতায় তাকে আটক করতে পেরেছে পুলিশ।

জানা যায়, বছর খানেক পূর্বে বিল্লাল নামের এক যুবক খাগড়াছড়ি জেলার পানছড়ি বাস টার্মিনাল এলাকায় এসে কান্নাকাটি করা অবস্থায় জড়ো হয় শতাধিক লোক। তখন সে জানায়, তার নাম বিল্লাল। সে প্রায় এক যুগ পর ভারত থেকে পালিয়ে এসেছে। তার বাড়ি ব্রাক্ষনবাড়িয়া জেলায় সেটাই জানে। উৎসুক জনতার সহযোগিতায় বিল্লালের আশ্রয় হয় পানছড়ি উপজেলা আওয়ামী সভাপতি মো: বাহার মিয়ার বাসায়।

এভাবেই সবাই তাকে পরিবারের সদস্য হিসাবে আদর যত্ন করতে থাকে। এলাকাবাসীও মায়া-মমতার চোখে দেখে অসহায় ছেলেটিকে। তাকে নিয়ে অনলাইন পার্বত্যনিউজ ডটকম ও দৈনিক পূর্বকোন পত্রিকায় ‘মা-বাবার কোলে ফেরৎ যেতে চায় ভারত থেকে পালিয়ে আসা বিল্লাল’ শিরোনামে খবরও প্রকাশিত হয়। অবশেষে প্রায় তিন মাস শেষে একদিন ভোর রাতে প্রায় ত্রিশ হাজার টাকা ও কাপড় চোপড় নিয়ে উধাও হয় বিল্লাল। এ পর্যন্ত তার কোন খোঁজ খবর মিলেনি।

অবশেষে অনলাইন ‘বাংলা নিউজ বিডি ২৪ ডট কম’এ শনিবার ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা থেকে বিল্লালকে নিয়ে ‘ভারত থেকে পালিয়ে এক যুগ পর মা-বাবার খোজে কিশোর’ এমন শিরোনামে একটি খবর প্রকাশিত হয়। পার্বত্যনিউজ অনলাইনের নিজস্ব প্রতিবেদক শাহজাহান কবির সাজু’র দৃষ্টিগোচরে আসে নিউজটি। পরে পানছড়িতে প্রতারণা করে যাওয়া বিল্লালের পূর্বের ছবির সাথে বর্তমানে দেয়া ছবিটি মিলায়। অবশেষে ছবিটি হুবহু মিললে শাহজাহান কবির সাজু খবরটি জানায় রাজাপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুল গিয়াসকে। পরবর্তীতে এই প্রতিবেদকের সাথে যোগাযোগ করে ঝালকাঠি জেলা ইন্ডিপেডেন্ট টেলিভিশনের প্রতিনিধি কাউসার ইসলাম। ই-মেইলের মাধ্যমে পানছড়ি ও রাজাপুর ছবি আদান প্রদানের মাধ্যমে রাজাপুর থানা পুলিশ ও সংবাদকর্মীরা নিশ্চিত হয় বিল্লাল একজন বড় শ্রেণীর প্রতারক।

এ বিষয়ে নিশ্চিত হওয়ার পর রাজাপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুল গিয়াস এ প্রতিবেদককে জানান, প্রতারক বিল্লালকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, সে দীর্ঘদিন ভূয়া ঠিকানা দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তার আসল ঠিকানা : পিতার নাম : জসিম উদ্দিন, মাতা- সেলিনা আক্তার, সিদ্দিক আহাম্মদের বাড়ি, আবদুল হামিদ সড়ক, শোলকবহর, চকবাজার, পাঁচলাইশ, চট্টগ্রাম।

এদিকে একজন সচেতন নাগরিকের মতো এ ধরণের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে তথ্য দিয়ে পুলিশ বাহিনীকে সহযোগিতা করা তথা এরকম একজন প্রতারককে ধরিয়ে দিয়ে হাজারো সম্ভাব্য ভুক্তভোগীকে প্রতারণার হাত থেকে রক্ষা করার জন্য খাগড়াছড়ি জেলার সীমান্ত ঘেঁষা প্রত্যন্ত পানছড়ি উপজেলার সংবাদকর্মী শাহজাহান কবির সাজু’কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রাজাপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুল গিয়াস। বর্তমানে সেই প্রতারক বিল্লাল পুলিশ হেফাজতে রয়েছে এবং তার বিরুদ্ধে প্রতারণা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন