জোড়া সেঞ্চুরিতে শ্রীলংকার বিশাল জয়

207319.3খেলা ডেস্ক:

হাড্ডাহাড্ডি লড়াইয়েরই ইঙ্গিত মিলেছিল ইংল্যান্ডের স্কোর দেশে। জো রুটের সেঞ্চুরিতে লংকানদের সামনে ৩০৯ রানের বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ইংল্যান্ড। কিন্তু ইটের জবাব পাটকেল দিয়েই দিচ্ছে শ্রীলংকা। থিরিমান্নে আর সাঙ্গাকারার জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটের বিশাল জয় পেয়ে গেল শ্রীলংকা।

জয়ের জন্য ৩১০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করেছে শ্রীলংকা। লাহিরু থিরিমান্নে ও দিলশানে ১০০ রানের ওপেনিং জুটিতে জবাবটা ভালোই দিতে শুরু করে লংকানরা। শেষ ৪৭.২ ওভারেই ১ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলংকা।

দিলশান ৫৫ বলে ৪৪ রান করে আউট হয়ে যান। থিরিমান্নে ১৩১ এবং সাঙ্গাকারা ১১৪ রান নিয়ে ব্যাট করছেন। ইংল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি নেন মঈন আলী।

এর আগে জো রুটের অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৯ রান সংগ্রহ করে ইংলিশরা। রুট ১০৮ বলে ১২১ রানের অনবদ্য ইনিংস খেলেন। তার ইনিংসটি ১৪টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল।

এছাড়া ইয়ান বেল, এউইন মরগ্যান, জেমস টেলর ও জস বাটলারের ছোট ছোট ইনিংসও ইংলিশদের ৩০৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সাহায্য করে। বেল ৪৯, বাটলার ৩৯, মরগান ২৭ ও টেলর করেন ২৫ রান।

অন্যদিকে শ্রীলঙ্কার পক্ষে লাসিথ মালিঙ্গা, লাকমাল, ম্যাথুস, দিলশান, হেরাথ ও পেরেরা একটি করে উইকেট নেন।

ওয়েলিংটনের এই মাঠেই এক সপ্তাহ আগে মোটে ১২৩ রানেই গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত একেবারেই যাচ্ছেতাই অবস্থা ইংল্যান্ড দলের। এখন পর্যন্ত খেলা তিনটি ম্যাচের দুটোতেই হেরেছে দলটি। মোটে দুই পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানির দিকে অবস্থান করছে তারা। পয়েন্ট টেবিলে ইংল্যান্ডের অবস্থান এমনকি আফগানিস্তানেরও নিচে। টুর্নামেন্টে টিকে থাকতে আজকের ম্যাচে জয় তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন