জেলা পরিষদ নির্বাচনে উখিয়ায় সম্ভাব্য প্রার্থীরা সরগরম

pic-ukhiya-28-10-2016-1-copy

উখিয়া প্রতিনিধি:

আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজারের উখিয়ায় সম্ভাব্য প্রার্থীরা সরগরম হয়ে উঠেছেন। ইতিমধ্যে প্রার্থীদের মধ্যে দৌড় ঝাঁপ শুরু দেখা দিয়েছে। বিশেষ করে পুরুষ সদস্য পদে কে একক ভাবে প্রার্থী হচ্ছেন এ নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও ক্ষমতাসীন দলের রাজনৈতিক নেতাদের মধ্যে আলোচনা এবং বৈঠক শুরু হয়েছে।

দায়িত্বশীল সূত্রে জানা যায়, আগামী ২৮ ডিসেম্বর সারা দেশের ন্যায় কক্সবাজার জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন ইতি মধ্যে নির্বাচন সম্পন্ন করার জন্য তপশীল ঘোষণা করেছেন। তফশীল অনুযায়ী উখিয়ার ৫টি ইউনিয়ন যথাক্রমে হলদিয়াপালং, জালিয়াপলং, রত্নাপালং, রাজাপালং ও পালংখালী এবং টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন কে নিয়ে অর্থাৎ ৬টি ইউনিয়ন নিয়ে কক্সবাজার জেলা পরিষদের উখিয়া ব্লক বা ওয়ার্ড চিহ্নিত করণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ এসব ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ মেম্বার ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বারগণ ভোট প্রদান করতে পারবে।

এদিকে উখিয়া ওয়ার্ড হতে একক প্রার্থী মনোনয়ন ও ঘোষণা করতে এক বৈঠক শুক্রবার সন্ধ্যায় কোটবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের সদ্য বিদায়ী চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন মিন্টুসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পরিষদের মেম্বারগণ।

উক্ত মতবিনিমিয় সভায় আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম প্রস্তাবে  পুরুষ সদস্য পদে উখিয়া হতে একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। আগামী ১ সপ্তাহের মধ্যে চেয়ারম্যান শাহ আলমের নেতৃত্বে গঠিত কমিটি সর্বজন গ্রহণ যোগ্যতা সম্পন্ন প্রার্থীর নাম প্রস্তাব করবে বলে সভায় একমত পোষন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন