রাঙ্গামাটি জেলা পরিষদে সব চেয়ে বড় প্রতিষ্ঠান প্রাথমিক শিক্ষা বিভাগ

education-thumbnail copy

নিজস্ব প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পরিষদে হস্তান্তরিত বিভাগগুলোর মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ সবচাইতে বড় প্রতিষ্ঠান। এ বিভাগে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি ছাড়াও ৬০০’র অধিক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ২৭০০ জন শিক্ষক-শিক্ষিকা কর্মরত আছেন। জেলার আগামী প্রজন্মকে সুশিক্ষিত করে তোলার দায়িত্ব এসকল শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারিদের উপর।

বুধবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত রাঙামাটিতে প্রাথমিক শিক্ষা বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে ও মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষা কমিটির আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী, পরিষদের সদস্য হাজী মো. মুছা মাতব্বর, থোয়াইচিং মারমা, বিকাশ চাকমা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমান, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ সহ জেলার ১০টি উপজেলার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণ।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষক এবং কর্মকর্তাদের সরকারী বিধিবিধান মেনে কাজ করার জন্য আহ্বান জানিয়ে বলেন, কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের কাজের মধ্যে সমন্বয়ের অভাব হলে প্রশাসনিক জটিলতা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক হয়ে দায়িত্ব পালনের পরামর্শ দেন। তাছাড়া মানসম্মত শিক্ষা নিশ্চিত করা এবং বর্গা প্রথা রোধ করার জন্য তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের প্রতিও আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন