জেএসএস’র ডেরা থেকে মাহিন্দ্র উদ্ধার

20160822_135258
নিজস্ব প্রতিবেদক :
বান্দরবানের সদর উপজেলার জেএসএস’র ডেরা নামে খ্যাত উজি হেডম্যান পাড়ায় পুলিশ অভিযান চালিয়ে মাহিন্দ্র গাড়ীটি উদ্ধার করেছে। সোমবার জেএসএস,র অস্ত্রধারী সন্ত্রাসীরা ২ লক্ষ টাকা চাঁদার দাবীতে গাড়ীটি আটক করে এবং চালককে মারধর করে। এঘটনায় সিএনজি মাহিন্দ্র মালিক সমিতির লাইনম্যান মো. মহিউদ্দিন বাদী হয়ে ১৯ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা আরও ১৫/২০ জন আসামীর বিরুদ্ধে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন।

এদিকে জেএসএসের চাঁদাবাজি বন্ধের দাবীতে বান্দরবানে অভ্যান্তরীণ সড়কগুলোতে অনির্দিষ্টকালের অটো টেক্সি-মাহিন্দ্র পরিবহণ ধর্মঘট চলছে। একই দাবীতে শ্রমিকেরা মঙ্গলবার প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

bandarban pic 2

গত সোমবার সদর উপজেলার হেডম্যান পাড়ায় জেএসএস’র অস্ত্রধারী সন্ত্রাসীরা চাঁদার দাবীতে একটি মাহেন্দ্র গাড়ী আটকে রাখার প্রতিবাদে বান্দরবানে সিএনজি-মাহেন্দ্র পরিবহণ মালিক সমিতির ডাকে অভ্যান্তরিন সড়গগুলোতে অনির্দিষ্টাকালের পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে দূর্গমাঞ্চলের বাসিন্দাররা চরম ভোগান্তিতে পড়েছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সন্ত্রাস প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক লক্ষি পদ দাশ, সিএনজি-মাহিন্দ্র মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন’সহ সংগঠনের নেতারা।

জেলা সিএনজি-মাহেন্দ্র মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন বলেন, চাঁদাবাজি বন্ধ এবং সন্ত্রাসীদের গ্রেফতার করা না হওয়া পর্যন্ত অভ্যন্তরিন সড়কগুলোতে সিএনজি-মাহিন্দ্র গাড়ী চলাচল বন্ধ থাকবে। প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনী চাঁদাবাজ-সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামীতে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

একটি সূত্র জানায়, জেএসএস’র অস্ত্রধারী সন্ত্রাসীদের হুমকিতে বান্দরবান রোয়াংছড়ি সড়ক, বাঙ্গলাহালিয় ও বাকিছড়া সড়কে গত ২১দিন ধরে টেক্সি-মাহিন্দ্র বন্ধ রয়েছে। প্রতি বছর সিএনজি মাহিন্দ্র মালিক সমিতি সন্ত্রাসীদের চাঁদা দিয়ে অভ্যান্তরীন সড়কগুলোতে যাত্রীসেবা দিয়ে আসছিল। চলতি বছরে সন্ত্রাসীদের চাঁদা না দেয়ায় গাড়ী আটক ও চালকেদের মারধরের ঘটনা ঘটছে। এ ঘটনায় পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন