ছাদিকুল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রাঙ্গামাটিতে বাঙ্গালী ছাত্র পরিষদের সমাবেশ

18191272_1267663426673938_129562633_n copy

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে ১২ এপ্রিল নানিয়াচর উপজেলার ঘিলাছড়িতে ছাদেকুল ইসলাম (২৩) হত্যার বিচার ও নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করা এবং পাহাড়ে সেনা ক্যাম্প বৃদ্ধির দাবিতে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিলও প্রতিবাদ সমাবেশ পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় পৌরসভার সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. নূর শফিউল্লাহ্, যুগ্ম সম্পাদক মো. নাজিম, কলেজ শাখার আহ্বায়ক ফয়জুল্লাহ মোরশেদসহ অন্যান্য নেতৃবৃন্দগণ।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার আহ্বায়িকা বেগম নূর জাহান,

তিনি বলেন, নামধারী একটি মহল পার্বত্যাঞ্চলকে অশান্ত করার চেষ্টা করছে। এছাড়া দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের নিরাপত্তাবাহিনীর ভাবমর্তি ক্ষুন্ন করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। বহুদিন যাবৎ পার্বত্যাঞ্চলে নামধারী কতিপয় উপজাতীয় আঞ্চলিক সংগঠনগুলো বাঙালিদের অস্ত্রের মুখে জিম্মি করে রেখেছে। তাদের অবৈধ অস্ত্রের মুখে পাহাড়ের মানুষ আজ নিরাপত্তাহীন।

অন্যান্য বক্তারা আরও বলেন, পার্বত্যাঞ্চলে উপজাতি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী গুম, খুন, চাঁদাবাজি, অপহরণ অব্যাহত রেখেছে। স্বাধীনতার পর থেকে বিভিন্ন সময় এ পর্যন্ত প্রায় ৪০ (চল্লিশ) হাজার সাধারণ বাঙালিকে হত্যা করেছে এ উপজাতী সন্ত্রাসী সংগঠনগুলো। এখন নতুন করে আবার বাংলাদেশ নিরাপত্তাবাহিনীকে নিয়ে গভীর ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য বাঙালি সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সেই সাথে সাদেকুল সহ পাহাড়ে সকল বাঙ্গালী হত্যার বিচার পূর্বক নিরাপত্তা বৃদ্ধির লক্ষে অধিক হারে সেনা ক্যাম্প স্থাপনের জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন