চীনে নেইমারকে নিয়ে উন্মাদনা, দল বদলাতে পারেন আজই

নিজস্ব প্রতিবেদক:

নেইমার দ্য সিলভা স্যান্টোসকে (জুনিয়র) ছাড়াই বার্সেলোনা ফিরলেন লিওনেল মেসিরা। মায়ামি থেকে ব্যক্তিগত বিমানে চীন উ়ড়ে গেলেন ব্রাজিলীয় তারকা। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, আজ, মঙ্গলবার প্যারিস সঁ জরমঁ (পিএসজি)-এর চুক্তিতে সই করতে পারেন তিনি।

যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচের আগেই স্প্যানিশ ও ব্রিটিশ সংবাদ মাধ্যম জানিয়েছিল, বার্সার হয়ে শেষ ম্যাচ খেলতে নামছেন নেইমার। ম্যাচের পরেই বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন তিনি। যদিও বার্সা শিবির থেকে দাবি করা হচ্ছিল, নেইমার ক্লাব ছাড়বেন না।রিয়াল ম্যাচের পর দলের সঙ্গে বার্সেলোনাতেই ফিরবেন।

কিন্তু ছবিটা পুরোপুরি বদলে গিয়েছে নেইমার চীন উড়ে যাওয়ায়। যদিও এ দিন ফের বার্সা শিবির থেকে জানানো হয়েছে, দলের সঙ্গে না ফিরলেও আগামী বুধবার ক্যাম্প ন্যু-তে অনুশীলনে যোগ দিচ্ছেন ব্রাজিলীয় তারকা। কিন্তু সে সম্ভাবনা বার্সেলোনার সংবাদ মাধ্যমগুলোই উড়িয়ে দিয়েছে। তারা জানাচ্ছে, বার্সেলোনা নয়, চীন থেকেই কাতার উড়ে যাবেন নেইমার। সেখানে পিএসজি-র প্রেসিডেন্ট নাসের আল খেলাফি-র সঙ্গে দেখা করে চুক্তিতে সই করবেন। তাঁর ডাক্তারি পরীক্ষাও হবে কাতারে। চীনে নেইমারকে নিয়ে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। সেখানে একটি ফ্যাশন শো-এ হাজির ছিলেন তিনি। ছবি তোলেন সাংহাই ক্লাবে খেলা সতীর্থ হাল্কের সঙ্গেও।

তবে হাল ছাড়তে নারাজ বার্সা কর্তারা। আইনকে অস্ত্র করে তারা লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যেই লা লিগা প্রেসিডেন্ট উয়েফার কাছে পিএসজি-র বিরুদ্ধে নালিশ জানিয়েছেন। এবার বার্সাও অভিযোগ করেছে, উয়েফার নিয়ম (এফপিপি) অনুযায়ী ফুটবলার কেনার ক্ষেত্রে কোনও ক্লাব তাদের মোট আয়ের চেয়ে বেশি খরচ করতে পারবে না। নেইমারকে নেওয়ার জন্য ১৯৫ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত পিএসজি।

বার্সেলোনার দাবি, নেইমারকে নিতে হলে ২২২ মিলিয়ন ইউরো (১৬৭৪ কোটি) দিতে হবে। বার্সা কর্তৃপক্ষের অভিযোগ, উয়েফার নিয়ম ভেঙে নেইমারকে নেওয়ার জন্য আয়ের চেয়ে বেশি খরচ করছে পিএসজি। উয়েফার কাছে অভিযোগ করলেও নেইমারকে আটকানো যে অসম্ভব তা জানিয়ে দিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন