চকরিয়া পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে ১৫ ও ২১শে আগস্ট স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

chakaria paura chattraleug 25-8-16 copy

চকরিয়া প্রতিনিধি:

বাংলাদেশ ছাত্রলীগ চকরিয়া পৌরসভা শাখার উদ্যোগে ১৫আগস্ট মহান জাতীয় শোক দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবস স্মরণে আলোচনা সভা ও বিক্ষোভ মিছিল বৃহস্পতিবার বিকাল ৪ টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

পৌরসভা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. সোহেল রানার সভাপতিত্বে ও পৌর ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাজু দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্যানেল মেয়র জাহেদুল ইসলাম লিটু। প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিটু।

এতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মজনু, চকরিয়া কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াদ ও রাসেল, ছাত্রলীগ নেতা শেফায়েত হোসেন, নাছির উদ্দিন, আলম, আজাদ, আলিফ, পৌর ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেফায়েত, সাধরণ সম্পাদক মিজান, ছাত্রলীগ নেতা নয়ন, ফয়সাল, মোবারক, সাদ্দাম, রিদুয়ান, আবু, ৪নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা আপন দে, অভি দে, সোহেল দাশ, ইমন, মঈন, ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি মিনহাজ, ওয়ার্ড ছাত্রলীগ নেতা রাসেল, জমির, কাদের, ২ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা ইসা। এছাড়াও পৌরসভা ও বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জাহেদুল ইসলাম লিটু তার বক্তব্যে বলেন, ১৫আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্বপরিবারে হত্যা করে এদেশ থেকে মুক্তিযোদ্ধের চেতনা চিরতরে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু ঘাতকদের সেই স্বপ্ন পূরণ হয়নি। একইভাবে ২১আগস্ট গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি। সেই ঘটনায় আমাদের প্রিয় নেত্রী বেগম আইভি রহমানসহ অসংখ্য নেতাকর্মীকে নির্মমভাবে হত্যা করেছে। এরপর আজ রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যা ফাসির আদেশ প্রাপ্ত অবশিষ্ট খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার এবং গ্রেনেড হামলায় জড়িতদের দ্রুত বিচার সম্পন্ন করার জন্য দাবী জানান। তিনি পৌর ছাত্রলীগকে আরো সুসংগঠিত করে কাজ চালিয়ে যাওয়ার জন্য আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন