চকরিয়া উপজেলা ছাত্রদলের কমিটি পূণরায় ঘোষণার দাবী

প্রেস বিজ্ঞপ্তি:
চকরিয়া উপজেলা ছাত্রদলের সম্মেলন গত ৩জুন মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সম্মেলন পরবর্তী গত ৯জুন জেলা ছাত্রদল কর্তৃক চকরিয়া উপজেলা ছাত্রদলের ১১সদস্য বিশিষ্ট আংশিক কমিটি অনুমোদন করেন।

উক্ত কমিটি নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়ে ত্যাগী ও সিনিয়র ছাত্রনেতাদের দিয়ে পূণরায় কমিটি ঘোষণার দাবী জানিয়েছেন বর্তমান কমিটির সহসভাপতি ও সদ্য বিলুপ্ত আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক শাহাদাত হোসেন সামির।

প্রতিবাদ লিপি ও বিবৃতিতে শাহাদাত সামির দাবী করেন, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি খোকন মিয়া’র একক মদদে উপজেলার অন্যকোন বিএনপি নেতৃবৃন্দের সাথে পরামর্শ না করে জেলা ছাত্রদলের সভাপতি রাসেল মোটা অংকের আর্থিক লেনদেনের মাধ্যমে উক্ত কমিটি ঘোষণা করেছেন। ঘোষিত কমিটিতে চকরিয়া উপজেলাধীন সাংগঠনিক ইউনিয়ন সহ ১৪টি ইউনিয়ন ছাত্রদলের চলমান দায়িত্বে থাকা সভাপতিদের বাদ দিয়ে দু’য়েকজন সাধারণ সম্পাদক সহ জুনিয়র নেতা-কর্মীদের দিয়ে কমিটি দেওয়া হয়েছে। যা অত্যন্ত দু:খজনক।

অনুষ্ঠিত সম্মেলনে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন মনির বক্তব্যে বলেছিলেন, সম্মেলনে যারা প্রার্থী হয়েছে শুধু তাদেরকে দিয়ে কমিটি ঘোষণা করা হবে, কিন্তু সম্মেলন ও কাউন্সিলে প্রার্থী হয়নি এমনি ব্যক্তিদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তাই এক সপ্তাহের মধ্যে রাজপথের আন্দোলন সংগ্রামে থাকা ছাত্রদলের ত্যাগী ও সিনিয়র নেতাকর্মীদের দিয়ে কমিটি পূণরায় ঘোষণা করা না হলে উপজেলা ও সকল ইউনিয়ন ছাত্রদল নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের কর্মসূচী ঘোষণা করে দাবী আদায়ে বাদ্য করা হবে। এজন্য তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদ্য সাবেক যুগ্ম মহাসচিব সাবেক মন্ত্রী কক্সবাজারের শ্রেষ্ট সন্তান জননেতা আলহাজ্ব সালাহউদ্দিন আহমদের হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন