চকরিয়ায় ৯টি দোকান গুড়িয়ে দিয়ে মালামাল লুট

chakaria konakhali pic 14-2-17
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া উপজেলার কোনাখালীতে জায়গা দখলকে কেন্দ্র করে দিনদুপুরে ৯টি দোকান গুড়িয়ে দিয়ে মালামাল লুট করেছে দূর্বৃত্তরা। ওই ঘটনায় অন্তত ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্তরা। উপজেলার কোনাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের শহরআলী বাজার এলাকায় ঘটেছে এ ঘটনা। এ নিয়ে মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি থানা ও আদালতে একাধিক অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

দোকান মালিক স্থানীয় আমির হোছাইনের পুত্র শামসুল আলমসহ ভুক্তভোগী দোকান মালিকরা লিখিত এজাহারে জানিয়েছেন, স্থানীয় পশ্চিম কোনাখালী গ্রামের ইছহাক আহম্মদের পুত্র শেখ ছালাউদ্দিন ও মধ্যম কোনাখালী গ্রামের মোজফ্ফর আহমদের পুত্র ছৈয়দ নুরের নেতৃত্বে ২০-২৫ জনের একদল সশস্ত্র দূর্বৃত্ত গত ১২ ফেব্রুয়ারি বেলা ২টায় কোনাখালী শহরআলী বাজারে অতর্কিত হামলা ও লুটপাট চালায়। এক পর্যায়ে ৯টি দোকান ঘর জবর দখলে নিতে গুড়িয়ে দিয়ে দোকানের মালামাল প্রকাশ্যে লুট করে নিয়েগেছে। তন্মধ্যে মুদির দোকান, চা দোকান, কম্পিউটার দোকান, মোবাইল সার্ভিসিং ও স্ক্রাপ দোকান সহ ৯টি দোকান রয়েছে।

ঘটনার সময় বাধা দিতে গিয়ে হামলায় আহত হয়েছে ১০ জন। ওই জমি নিয়ে স্থানীয় জসিম উদ্দিন ও তার স্ত্রী খাদিজা বেগমের যৌথভাবে বন্দোবস্তি নং ৩০/১৩-১৪ মূলে মালিকানাও রয়েছে। এতে অভিযুক্ত করা হয়েছে হামলা ও লুটপাটকারী ইছহাক আহমদের পুত্র শেখ ছালাহউদ্দিন, মোজাফ্ফর আহমদের পুত্র ছৈয়দ নুর, মোস্তাক আহমদের পুত্র আবদুল হামিদ, মো. শরীফের পুত্র মো. ইলিয়াছ ও রবি আলম,  ইছহাক আহমদের পুত্র মো. এমরান, মৃত আবদুল আলিমের পুত্র আবু হানিফ, মোস্তাক আহমদের পুত্র এস্তাফিজুর রহমান, মৃত মনির উল্লাহর পুত্র মাহফুজুল করিম, ছরওয়ার আলম ও আবুল কাশেম, মৃত আবুল শরীফের পুত্র আবদুল খালেক, আবদুল খালেকের পুত্র জাহেদ ও আবদুল কাদেরের পুত্র জামশেদ আলী সহ অজ্ঞাত আরো ৭/৮ জন রয়েছে।

ক্ষতিগ্রস্তরা প্রশাসনের হস্তক্ষেপ পূর্বক হামলকারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন