চকরিয়ায় সাব রেজিস্ট্রার পদে কর্মরত গোপালগঞ্জের পরিতোষ কুমার দাসকে গ্রেফতার করেছে দুদক

গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের চকরিয়া সাব রেজিস্ট্রি অফিসে কর্মরত সাব রেজিস্ট্রার পরিতোষ কুমার দাসকে গ্রেফতার করা হয়েছে। জাল সনদ দাখিল করে দীর্ঘদিন চাকরি করার অভিযোগে ঢাকার শাহবাগ থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার সকালে দূর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে মামলা দায়েরের পর কক্সবাজারের পেকুয়া সাব রেজিস্ট্রি কার্যালয় থেকে পুলিশের সহায়তায় দুদকের কর্মকর্তারা তাকে দুপুরে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেন দূর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারী পরিচালক আহমদ ফরহাদ হোসেন।

তিনি বলেন, পরিতোষ কুমার দাস ২০০৯ সাল থেকে সাব রেজিস্ট্রার হিসেবে কাজে যোগ দেন। ইতিমধ্যে তিনি বিভিন্ন উপজেলায় সাব রেজিষ্ট্রার হিসেবে চাকরি করেছেন। সর্বশেষ গত ২০১৫ সালের ১৭ মে সাব রেজিষ্ট্রার হিসেবে চকরিয়া কার্যালয়ে যোগদান করেন তিনি। পাশাপাশি পেকুয়া সাব রেজিস্ট্রার হিসেবেও তিনি অতিরিক্ত দায়িত্ব পালন করেন।

দূর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারী পরিচালক আহমদ ফরহাদ হোসেন আরও বলেন, ‘মূলত: তিনি এইচএসসি পাস। ১৯৮৫ সালের ২৭ ফেব্রুয়ারী সাব রেজিস্ট্রার হিসেবে মনোনয়ন লাভের জন্য তিনি তৎকালীন সংস্থাপন মন্ত্রণালয়ে দাখিল করা জীবন-বৃত্তান্তে নিজেকে এমএসসি পাস হিসেবে উল্লেখ করে একটি সনদও সংযুক্ত করেন। পরবর্তীতে ওই সনদ কৌশলে সরিয়েও নেন। তবে বিগত ২০০৯ সালে সাব রেজিস্ট্রার হিসেবে পদোন্নতি পেয়ে কাজে যোগ দেন তিনি।’

দুদক কর্মকর্তা জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক গ্রেপ্তারের পর সাব রেজিস্ট্রার পরিতোষ কুমার দাসকে চকরিয়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হবে। আদালতের নির্দেশনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে তার বিরুদ্ধে। গ্রেপ্তার হওয়া সাব রেজিস্ট্রার পরিতোষ কুমার দাসের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন