চকরিয়ায় শতবর্ষী মাদারট্রি উপড়ে ভেঙ্গে গেছে দুইটি বসতঘর

 

Mathar Tree2

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ার কৈয়ারবিল ইসলামনগরে শতবর্ষী একটি মাদারট্রি বাতাসে উপড়ে পড়ে দুইটি বসতবাড়ি দুমড়ে মুচড়ে গিয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইসলামনগর দারগাহ পাড়া এলাকায় এ ঘটনাটি ঘটেছে। ঘূর্ণিঝড় মোরা’র তাণ্ডবে বাতাসের তীব্রতায় বাড়ি দু’টি গাছ চাপা পড়ে থাকলেও বিগত ৬দিনে বনবিভাগের সংশ্লিষ্টরা কোন ব্যবস্থা নেয়নি।

স্থানীয় সূত্র জানায়, ঘূর্ণিঝড় মোরা’র আঘাতে একটি শতবর্ষী মাদারট্রি উপড়ে পাশ্ববর্তী মৃত আলী আলতাফ মিয়ার পুত্র শহর আলী (৬০) ও তার সংলগ্ন আবু তাহেরের বাড়ির উপর পড়ে। তবে দুটি পরিবারের কোন লোক হতাহত না হলেও ঘর দু’টি ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাসিয়াখালী রেঞ্জের নলবিলা ফরেস্ট বিট কর্মকর্তা মোহাম্মদ মামুন মিয়া জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোরার আঘাতে উপড়ে যাওয়া শতবর্ষী মাদারট্রি ও ভেঙ্গে যাওয়া ঘর তিনি দুটি পরিদর্শন করেছেন। তবে ভেঙ্গে যাওয়া গাছটি অপসারণ করতে অন্তত ১০-১৫ হাজার টাকা খরচের বিষয় রয়েছে। তাদের ফান্ডে তাৎক্ষনিক এত বরাদ্ধ নেই। তাই উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন সহকারে আবেদন পাঠানো হয়েছে।

Mathar Tree1

ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিন জানিয়েছেন, তিনি বিট কর্মকর্তার প্রতিবেদন পেয়েছেন। পরবর্তী প্রয়োজনীয় সিদ্ধান্তের জন্য কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তার হস্তক্ষেপ চাওয়া হবে এবং বিট কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হবে।

কক্সবাজার বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ ইউসুফের কাছে জানতে চাইলে তিনি জানান, ঘূর্ণিঝড়ে মাদারট্রি উপড়ে দুটি ঘর ভেঙ্গে যাওয়ার বিষয়টি তিনি অবগত নন। এরপরও খবর নিয়ে গাছটি দ্রুত অপসারণের ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন