চকরিয়ায় বসতভিটা বিরোধে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৩ ভাইকে কুপিয়ে গুরুতর জখম

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বসতভিটার জায়গা বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে একই পরিবারের ৩ ভাইকে গুরুতর আহত করা হয়েছে। তাদের মধ্যে জসিম উদ্দিন(৩৬) নামের এক ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বুধবার(২২ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল শাহসুজাপুর গ্রামে ঘটেছে এ হামলার ঘটনা। হামলার ঘটনায় অন্যান্য আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন ডুলাহাজারা ইউনিয়নের রংমহল শাহসুজাপুর গ্রামের সিরাজ মিয়ার পুত্র মুহাম্মদ রফিক উদ্দিন(৪৫) তার ভাই জসিম উদ্দিন(৩৬) ও রহিম উদ্দিন(২৭)।

আহত পরিবার ও স্থানীয় লোকজন জানান, হামলার শিকার রফিক উদ্দিনের ক্রয়কৃত বসতভিটার বিরোধ নিয়ে স্থানীয় মৃত লালু মিয়া পুত্র আবদুল আজিজ প্রকাশ বাপ্পীসহ তার পরিবারের মধ্যে বিরোধ রয়েছে। বুধবার সকালের দিকে আবদুল আজিজসহ ৮-১০জন কাজের শ্রমিক ও সন্ত্রাসী লোকজন নিয়ে অতর্কিত হানা দিয়ে রফিকের বসতভিটা জায়গা দখল করে পাকা বাড়ি নির্মাণ কাজ করছিল।

খবর পেয়ে রফিক ও তার ভাই-ভাতিজা এসে বাধা দেন এবং আদালতের বিচার শেষ না হওয়া পর্যন্ত কোনো ধরনের স্থাপনা না করতে বারণ করেন। এতে বাধা দেয়ার জেরে আবদুল আজিজ পক্ষের লোকজন ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে রফিকের উপর হামলা চালায়। রফিককে উদ্ধার করতে তার ভাই জসিম ও রহিম এগিয়ে আসলে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে তাদেরকেও কুপিয়ে গুরুতর জখম করে। এসময় সন্ত্রাসীরা তাদের পকেটে থাকা নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় বলেও দাবি করেছেন আহতরা। ঘটনাস্থলে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বসতভিটা জায়গা বিরোধ সংক্রান্ত সংঘর্ষের ঘটনাটি কেউ আমাকে বলেনি। এ নিয়ে কেউ লিখিত অভিযোগও করেনি। অভিযোগ পেলে তা তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন