চকরিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় আন্তর্জাতিক বন দিবস উদযাপন

chakaria pic 21-03-2017
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়ায় ‘‘বন প্রকৃতির শক্তির আধার’’-এই স্লোগানে কক্সবাজার উত্তর বনবিভাগ, মেধাকচ্ছপিয়া সহব্যবস্থাপনা কমিটি ও ইউএসএইড নেকম-ক্রেল প্রকল্পের আয়োজনে গতকাল মঙ্গলবার  বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে আন্তর্জাতিক বন দিবস-২০১৭ উদযাপন করা হয়েছে। উপজেলার খুটাখালী কিশলয় উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভা। ক্রেল প্রকল্পের ফেসিলিটেটর গাওহার উদ্দিনের সঞ্চালনায় ও মেধাকচ্ছপিয়া সিএমসির সভাপতি এসএম আবুল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার উত্তর বনবিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ ইউছুফ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক বনদিবসের মূল প্রতিপাদ্য বিষয় ‘‘বন প্রকৃতির শক্তির আধার’’ উপর প্রবন্ধ নিয়ে আলোচনা করেন ক্রেল প্রকল্পের চকরিয়া উপজেলার সাইট অফিসার মো.আব্দুল কাইয়ুম। সভায় বিশেষ অতিথি ফাসিয়াখালী সহব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, বনবিভাগের ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো.আব্দুল মতিন, ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা অব্দুর রাজ্জাক, ডুলাহাজারা সাফারি পার্কের বিট কর্মকর্তা মাজাহারুল ইসলাম চৌধুরী, মেধাকচ্ছপিয়া সিএমসির সহ-সভাপতি বাহাদুল হক, পিএফ সভাপতি আক্তার কামাল। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ক্রেল প্রকল্পের কর্মকর্তা ও বনবিভাগের বিভিন্ন বিভাগের কর্মকর্তা সিএমসি ও সিপিজির সদস্যবৃন্দ। অনুষ্ঠিত বর্ণাঢ্য শোভাযাত্রায় বনকর্মী ও ক্রেল প্রকল্পের কর্মীদের সাথে অংশ নেন খুটাখালী বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়, তমিজিয়া মাদ্রাসা এবং খুটাখালী কিশলয় উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

আলোচনা পরবর্তীতে চারটি বিদ্যালয়ের ছাত্রছাত্রিদের অংশগ্রহনে আন্তর্জাতিক বন দিবসের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে কুইজর প্রতিযোগিদের বিজয়ীদের মাঝে ক্রেষ্ট ও পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সহকারি বনসংরক্ষক মোহাম্মদ ইউছুফ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন