চকরিয়ায় দোকান ভাংচুর করে জায়গা জবর দখলের চেষ্টা


চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় পৌরসভা এলাকায় প্রকাশ্যে দিবালোকে একদল দূর্বৃত্তের নেতৃত্বে সন্ত্রাসী কায়দায় বসতঘর ও দোকানে ভাংচুর ও লুটপাট চালিয়ে জায়গা জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাজির পাড়া এলাকায় এ ভাংচুরের ঘটনা ঘটে।এতে জায়গার মালিক আক্রান্ত পরিবারের প্রায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন।

অভিযোগে জানা গেছে, চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সিকদার পাড়াস্থ ফুলতলা এলাকার আলহাজ্ব নুরুল ইসলাম সওদাগরের পুত্র জসিম উদ্দিন পৈত্রিক ও ওয়ারিশী সূত্রে প্রাপ্ত লক্ষ্যারচর মৌজার বি এস ৫৮৯ খতিয়ানের বি এস নম্বর ৫৮৩৩, ৫৮৩৪ দাগের ৫ শতক জায়গায় বসতি ও দোকান ভিটা নির্মাণ করে ৪৭ বছর ধরে ভোগদখল করে আসছেন। জসিমের ভোগদখলীয় জায়গায় পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের লক্ষ্যারচর বাজার পাড়া এলাকার মৃত হাজী আবুল হোসেনের পুত্র নুরুল হোসেন জসিমের দোকানের সামনে বেশ কিছু ইট স্তুপ করে রাখেন। ইটগুলো জসিমের জায়গা থেকে সরানোর জন্য বেশ কয়েকবার তাগাদা দেয়ার স্বত্বেও জোরপূর্বক ইট রেখে তা না সরিয়ে উল্লেখিত জায়গায় নুরুল হোসেনের জমি রয়েছে দাবী করে নুরুল হোসেনের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী ভাংচুর ও লুটরাজ চালায়।

এতে নুরুল হোসেনের পুত্র হামিদ হোসেন, মো. ফারুক, তারেকসহ ১২/১৪ জনের নেতৃত্বে এ ঘটনা ঘটিয়েছে বলে দাবী করেন জায়গার মালিক জসিম উদ্দিন। এ জায়গার বিরোধ নিয়ে ভুক্তভোগী জসিম উদ্দিন গত ২৫ ফেব্রুয়ারি চকরিয়া থানায় ৬ জনকে অভিযুক্ত করে একটি নালিশি অভিযোগ দায়ের করেন।

বর্তমানে অভিযোগটি বিরোধীয় বিষয়ে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মিজানুর রহমানের কাছে বিচারাধীন রয়েছে। জায়গার মালিক ভুক্তভোগী উদ্দিন বলেন, থানায় বিরোধীয় জায়গা নিয়ে বিচারাধীন থাকার পরও প্রশাসনকে তোয়াক্কা না করে বৃহস্পতিবার সকালে ১২/১৪ জনের ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে প্রকাশ্যে দিবালোকে আমার দখলীয় দোকানে ভাংচুর ও লুটপাট করে মালামাল নিয়ে যায়। এতে তার প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এনিয়ে ভুক্তভোগী সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন