চকরিয়ায় জমির সীমানা বিরোধে আপন চাচাসহ ৩ জনকে পেটালেন ইউপি সদস্য

chakaria B.M CHAR 29-1-2017
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে বসতভিটার সীমানা বিরোধ নিয়ে স্থানীয় ও পাশ্ববর্তী ওয়ার্ডের মেম্বারের নেতৃত্বে প্রতিপক্ষের হামলায় দুইজন বয়োবৃদ্ধা ও মহিলাকে বেদড়ক পিঠিয়ে মারধর করে গুরুত্বর আহত করার অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পাহাড়ী পাড়া এলাকায় শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অভিযোগে জানা যায়, ইউনিয়নের পাহাড়ী পাড়া এলাকার মরহুম তৈয়ম গোলালের পুত্র কবির আহমদ ও নজির আহমদের সাথে  তাদের ভাই দলিলুর বহমান এবং সিরাজুল হকের সাথে দীর্ঘদিন ধরে বসতভিটার সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে কয়েকদফা স্থানীয় ভাবে সালিশী বৈঠকও হয়। শনিবার দুপুরে স্থানীয় ৮নম্বর ওয়ার্ড মেম্বার  মৌলভী জয়নাল আবেদীন ও ৯নম্বর ওয়ার্ডের মেম্বার আবদুল হামিদ এবং পরিষদের চৌকিদার নিয়ে ওই বসতবাড়ীতে গিয়ে দলিলুর রহমান ও সিরাজুল হকের সাথে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ওই মেম্বারের নির্দেশে চৌকিদার ও নজির আহমদ  তাদের ভাই দলিলুর রহমান (৬২), সিরাজুল হক (৫৫) তার স্ত্রী মাহফুজা বেগম (৪২)কে বেদড়ক পিঠিয়ে গুরুতর আহত করে।

এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ নিয়ে এলাকা চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় যে কোন মুহুর্তে ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

আহত সিরাজুল হক সাংবাদিকের বলেন, বসতভিটার সীমানা বিরোধ নিয়ে তাদের ভাতিজা বর্তমান মেম্বার মৌলভী জয়নাল বিভিন্ন সময় তাদেরকে ক্ষমতার দাপট দেখিয়ে অত্যাচার ও হুমকি ধমকি দিয়ে আসছিল। এবং সীমানা বিরোধে তাদের ঘেরাবেড়া ও নষ্ট করেছিল। এতে সে ক্ষান্ত না হয়ে বেআইনীভাবে আইন হাতে তুলে নিয়ে পাশ্ববর্তী ওয়ার্ডের মেম্বার ও চৌকিদার দিয়ে আমার বড় ভাই দলিলুর রহমান এবং আমার স্ত্রীকে বেদধক পিঠিয়ে গুরুতর আহত করেন। হামলাকালে বিদেশ থেকে পাঠানো ব্যবসায়ীক ৭০হাজার টাকা লুট করে নিয়ে যায়। তিনি এ ব্যাপারে জয়নাল মেম্বার ও হামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আহতের পরিবার। এনিয়ে থানায় মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান আহতের পরিবার।

এ বিষয়ে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কামরুল আজমের কাছে জানতে চাইলে তিনি বলেন, সীমানা বিরোধ নিয়ে মহিলা ও বয়োবৃদ্ধ হামলায় আহত হয়েছে এ রখম খবর থানায় কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন