চকরিয়ায় কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে নৈতিকতা চর্চা জাগ্রত করতে দুদকের সততা স্টোর উদ্বোধন

চকরিয়া প্রতিনিধি:

ছাত্রছাত্রীদের মাঝে নৈতিকতা জাগ্রত করতে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ করার উদ্যোগ নিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। ‘সততা স্টোর’ এমন একটি দোকান যেখানে কোনো বিক্রেতা থাকবে না। ক্রেতা তার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে উল্লেখিত মূল্য বাক্সে রেখে চলে যাবেন। ক্রেতা মূল্য পরিশোধ করলো কি করলো না এই ‘সততা স্টোরে’ দেখার কেউ নেই।

এখানে ক্রেতার সততা, নিষ্ঠা প্রকাশিত হবে প্রতি মুহূর্তে। দেশের প্রতি জেলার যে কোন উপজেলায় একটি বালক ও একটি বালিকা বিদ্যালয়ে সততা স্টোর স্থাপন করতে দুদকের এই উদ্যোগ গ্রহণ। এরই আলোকে কক্সবাজারের চকরিয়ায় নতুন প্রজন্মের মাঝে সততা ও নৈতিকতা চর্চার লক্ষ্যে এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর(বিক্রেতা বিহীন)  উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য সততা স্টোর নামে এ দোকানের আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া পৌরসভার মেয়রের সুযোগ্য পিতা আলহাজ্ব মাষ্টার সিরাজ আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এম এ।

এতে উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. নোমান, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত উসমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন