চকরিয়ায় আলিম পরীক্ষার্থী অপহরণের ৪ ঘন্টা পর উদ্ধার

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মাদ্রাসা পড়ুয়া এক আলিম পরীক্ষার্থীকে অভিনব কায়দায় অপহরণের ৪ ঘন্টার পর অপহৃত ছাত্রীকে উপজেলার চিরিংগা ইউনিয়নের চরনদ্বীপ এলাকা থেকে জনতার সহায়তায় উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় জড়িত মাদ্রাসা ছাত্রী অপহরণের সহায়তার অভিযোগে উসমান নামের এক যুবককে ফাঁসিয়াখালীর লোকজন পাকড়াও করেছে বলে ওই এলাকার মেম্বার ও লোকজন জানিয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে ফাঁসিয়াখালীতে এ অপহরণের ঘটনা ঘটে। পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, চকরিয়া শাহার বিল আনোয়ারুল উলুম কামিল মাদ্রাসার ছাত্রী আলিম পরীক্ষার্থী সকাল ৯টার দিকে ফাসিয়াখালী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের দক্ষিন ঘুনিয়া থেকে পরীক্ষা দেয়ার জন্য বাড়ি থেকে বের হয়। পথের মধ্যে খতিজাতুল কোবরা নামক স্থানে অটো রিক্সা যোগে পৌঁছলে ওই পরীক্ষার্থীকে পথগতিরোধ করে একই এলাকার স্থানীয় মৃত মোকতার আহমদের পুত্র বখাটে যুবক আবদুল্লাহর নেতৃত্বে ৮/৯ জন স্বশস্ত্র সন্ত্রাসী ও দুইজন মহিলাসহ তাকে অস্ত্র ধরে জিম্মি করে ম্যাজিক গাড়িতে তুলে চোখ বন্ধ করে অপহরণ করে নিয়ে যায়।

চকরিয়া থানা পুলিশ খবর পেয়ে উপপরিদর্শক(এস আই) মাহবুবুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে চিরিংগা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের চরণদ্বীপ দক্ষিণ পাড়া থেকে স্থানীয় মেম্বারের সহযোগিতায় রুদ্ধদার অভিযান চালিয়ে ৪ ঘন্টা পর অপহ্নত ছাত্রীকে উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্বে দেয়া চকরিয়া থানার উপপরিদর্শক(এসআই) মাহবুবুর রহমান জানান, অপহ্নত মাদ্রাসা পরীক্ষার্থী ছাত্রীকে মঙ্গলবার বেলা ১টার দিকে উদ্ধার করা হয়। ফাঁসিয়াখালীর খতিজাতুল কোবরা নামক মাদ্রাসার সামনে থেকে অজ্ঞাতনামা ৮/৯ জন যুবক জোরপূর্বক ম্যাজিক গাড়িতে তুলে অপহরণ করে। এ ঘটনায় অপহৃত ছাত্রীর পিতা থানায় একটি অপহরণ মামলা দায়ের করার প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, জনতার সহায়তায় পুলিশ এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে। এব্যাপারে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন