চকরিয়ায় অনূর্ধ ১৫ ফুটবল খেলোয়াড় বাছাই ও অনুশীলন কার্যক্রম উদ্বোধন

chakaria-pic-footbal-26-09-16
চকরিয়া প্রতিনিধি :
জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক যৌথভাবে আয়োজিত তৃণমূল পর্যায়ে অনুর্ধ-১৫ ফুটবলার প্রতিভাবান খেলোয়াড় বাছাই ও অনুশীলন কার্যক্রম কক্সবাজারের চকরিয়ায় উদ্বোধন হয়েছে সোমবার বিকেলে।

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় পৌরসভার মগবাজারস্থ উপজেলা কমিউনিটি সেন্টার মাঠে এই কার্যক্রম চলছে। এদিন খেলোয়াড় বাছাই অনুষ্ঠানে উপজেলার মাধ্যমিক ও সমমনা স্তরের আগ্রহী ১৩৫ জন শিক্ষার্থী পোশাক, জুতাসহ প্রয়োজনীয় উপকরণসহ অংশগ্রহন করেন। তন্মধ্যে প্রথমদিনের বাছাইয়ে ৪০ জনকে মনোনীত করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) নেতৃবৃন্দরা।

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম এমএ। অনুষ্ঠানের উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, বিশেষ অতিথি জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাহী সদস্য এ এস এম আলমগীর হোছাইন ও নুরুল আবচার।

বাফুফের প্রশিক্ষক মোহাম্মদ সুজন, উপস্থিত ছিলেন পৌরসভার সাবেক কাউন্সিলর ছৈয়দ আলম কমিশনার, সাবেক ফুটবলার ও শেখ জামাল ক্লাবের সহ-সভাপতি শের আলম শেরু, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের সভাপতি শওকত হোসেন ও সহ-সভাপতি রুহুল কাদের, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক খেলোয়াড় কাউছার উদ্দিন কছির, সাহাবউদ্দিন চৌধুরী, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য বাহাদুর আলম, মালুমঘাটের খেলোয়াড় সাগর প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম খুদে খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, ‘আজ তোমরা যারা প্রশিক্ষণে অংশ নিচ্ছ সকলকেই আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। ভবিষ্যতে তোমাদের মধ্য থেকেই উঠে আসবে মেসি, নেইমারের মতোই সেরা খেলোয়াড়। এর মধ্য দিয়ে তোমরাই বিশ্ববাসীর কাছ থেকে সুনাম অর্জন করবে এই আশা করি আমি।’
জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বিশিষ্ট রাজনীতিবিদ ফজলুল করিম সাঈদী বলেন, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে চকরিয়া উপজেলায় মাধ্যমিক ও সমমনা মাদ্রাসায় পড়ুয়া অনুর্ধ-১৫ শিক্ষার্থীদের থেকে প্রতিভাবান ৪০জন খেলোয়াড় বাছাই কার্যক্রম উদ্বোধন হয়েছে। এসব খেলোয়াড়কে পাঁচদিনব্যাপী প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হবে। যাতে তারা চকরিয়ার সুনাম অর্জন করতে পারে। এই ৪০ জনের মধ্যে যারা সেরা খেলোয়াড় হিসেবে কৃতিত্ব দেখাবে তারা সিলেট বিকেএসপিতে স্থান পাবে। আর বাফুফে ও জাতীয় ক্রীড়া পরিষদ তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দিয়ে ভালমানের খেলোয়াড় হিসেবে গড়ে তুলবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন