চকরিয়ার রামপুর চিংড়ি জবর দখলে মাছ ও মালামাল লুট

লুট

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার রামপুর চিংড়ি জোনের ১০ একর বিশিষ্ট একটি মৎস্য ঘের জবর দখলে নিতে অস্ত্রের মুখে হামলা, ঘের থেকে মাছ ও মালামাল লুটের ঘটনা ঘটেছে। চিংড়ি জোনের রামপুর মৌজার ৩নং পোল্ডারের ২নং স্লুইচ গেইটের ১৪নং প্রজেক্টে গত ২৭ নভেম্বর রাত ১১টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী উপজেলার বদরখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড ফুলতলা গ্রামের মাস্টার আবুল কাসেমের পুত্র নুরুল আমিন বাহাদুর বাদী হয়ে মঙ্গলবার রাতে চকরিয়া লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে জানায়, রামপুর মৌজায় ১০ একর বিশিষ্ট মৎস্য ঘেরটি লাগিয়ত নিয়ে বিভিন্ন প্রজাতির মৎস্য চাষ করছেন নুরুল আমিন বাহাদুর। ঘটনার দিন মৎস্য ঘেরের পার্শ্ববর্তী এলাকা বদরখালী নতুন বাজার গ্রামের নুরুল হকের পুত্র আহমদ আলী প্রকাশ আহমদ ডাকাতের (২৮) নেতৃত্বে অবৈধভাবে মৎস্যঘের জবর দখল করতে ১০-১২জনের একদল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে মৎস্য ঘেরে সশস্ত্র হামলা চালায়। মৎস্য ঘেরে ঢুকে প্রথমে গুলি ছুড়ে এলাকায় ভীতিকর পরিস্থিতি ও আতঙ্ক ছড়িয়ে দেয়।

এ সময় ঘের কর্মচারী ছৈয়দ আহমদের পুত্র শাহজামাল (৩২) বাঁধা দিলে তাকে পিটিয়ে জখম করে। এক পর্যায়ে থাই জাল ও চাক জাল দিয়ে ঘের থেকে অন্তত ৫০হাজার টাকা মাছ এবং ৩০ হাজার টাকার জাল ও মালামাল লুট করে এবং খামার বাড়ি ভাংচুর করেছে।

এদিকে মাছ লুটের পরও ঘের দখলে নেওয়া সহ নানাভাবে ভয়ভীতি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন নুরুল আমিন বাহাদুর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন